সোমবার, ২৫ মার্চ ২০১৯
সোমবার, ১১ই চৈত্র ১৪২৫
 
 
এক মাস ধরে নিখোঁজ সৌদি যুবরাজ সালমান
প্রকাশ: ১০:৪৯ am ২০-০৫-২০১৮ হালনাগাদ: ১০:৪৯ am ২০-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রায় এক মাস হতে চলল সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কোনো দেখা নেই। মোহাম্মদকে হত্যা করা হয়েছে কি-না ছড়িয়ে পড়েছে এমন গুজব।

ইরানের সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা স্পুটনিক নিউজ বলছে, এপ্রিল মাসের একটি অভ্যুত্থানচেষ্টায় যুবরাজকে সম্ভবত হত্যা করা হয়েছে।

২১ এপ্রিল ওই অভ্যুত্থান ঘটানোর চেষ্টা হয়েছিল। সৌদি রাজপ্রাসাদের কাছে প্রচণ্ড গোলাগুলির সেই খবর বিশ্বজুড়ে সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছিল। বলা হচ্ছে, সেদিনই তাকে দুটি গুলি করা হয়েছিল এবং তাতে তার মৃত্যু হয়। এর পর থেকেই তাকে আর জনসমক্ষে দেখা যায়নি।

ইরানের সংবাদপত্র কাইহান জানিয়েছে, যুবরাজকে হত্যা-সংক্রান্ত গোয়েন্দা সংস্থার একটি গোপন প্রতিবেদন একটি আরব রাষ্ট্রের কাছে পাঠানো হয়েছে। তবে ওই রাষ্ট্রের নাম প্রকাশ করা হয়নি।

ইরানের আরেক সংবাদমাধ্যম প্রেস টিভি বলছে, এপ্রিলের ওই ঘটনার পর থেকে সৌদি যুবরাজের নতুন কোনো আলোকচিত্র বা ভিডিও প্রকাশিত হয়নি। এমনকি এপ্রিলের শেষ সপ্তাহে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর রিয়াদ সফরের সময়ও দেখা যায়নি যুবরাজ মোহাম্মদকে। ফলে সন্দেহের মাত্রাটা বেড়েছে বৈ কমেনি।

ইরানের বার্তা সংস্থা ফার্স নিউজ এজেন্সি বলেছে, সালমান এমন একজন ব্যক্তি, যাকে প্রায়ই গণমাধ্যমে দেখা যেত। কিন্তু রিয়াদের ওই গোলাগুলির পর ২৭ দিন ধরে অনুপস্থিতি তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে নানা প্রশ্নের জন্ম দিচ্ছে।

রিয়াদে সৌদি রাজপ্রাসাদের সামনে ২১ এপ্রিলের গোলাগুলির ঘটনাকে অনেকেই অভ্যুত্থানচেষ্টা বলে ধারণা করেছিল। তবে সৌদি কর্তৃপক্ষ দাবি করেছিল, প্রাসাদের খুব কাছ দিয়ে উড়ে যাওয়া একটি ড্রোন ভূপাতিত করতেই গুলি ছুড়েছিল নিরাপত্তারক্ষীরা। সৌদি গণমাধ্যম তখন জানিয়েছিল, বাদশাহ সালমান প্রাসাদ ছেড়ে কাছাকাছি একটি সামরিক ঘাঁটিতে আশ্রয় নিয়েছেন। এসব ঘটনাই সৌদি যুবরাজের নিহত হওয়ার গুঞ্জন ছড়িয়ে দিয়েছে। তবে অভ্যুত্থানচেষ্টার সপ্তাহখানেক পর কয়েকশ' কোটি ডলারের একটি বিনোদনমূলক রিসোর্ট কিদিয়ার উদ্বোধন অনুষ্ঠানে বাদশাহ সালমানের পাশে যুবরাজ মোহাম্মদকে দেখা গেছে বলে জানিয়েছে স্পুটনিক।

শুক্রবার যুবরাজের ব্যক্তিগত দপ্তরের পরিচালক বাদের আল-আসাকের নিজের টুইটারে একটি ছবি প্রকাশ করেছেন। যাতে যুবরাজ মোহাম্মদকে দেখা গেছে আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, বাহরাইনের বাদশাহ বিন ইসা ও মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির সঙ্গে একটি গ্রুপ ছবিতে। তবে ছবিটি কত তারিখে তোলা, তা জানাননি তিনি।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71