বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
এটা জগাখিচুড়ির ঐক্য, বেশি দিন টিকবে না: ওবায়দুল কাদের
প্রকাশ: ০৩:২৯ pm ২৪-০৯-২০১৮ হালনাগাদ: ০৩:২৯ pm ২৪-০৯-২০১৮
 
কক্সবাজার প্রতিনিধি
 
 
 
 


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জাতীয় ঐক্যের সমালোচনা করে বলেছেন, এটা আসলে একটা জগাখিচুড়ির জাতীয় ঐক্য। এই জগাখিচুড়ির ঐক্য শেষ পর্যন্ত টিকবে, আমার বিশ্বাস হয় না।

সোমবার সকাল সাড়ে ১০টায় কক্সবাজারের কলাতলীতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

গত শনিবার ঢাকা থেকে সড়কপথে কক্সবাজার পর্যন্ত সাংগঠনিক সফর শুরু করেন ওবায়দুল কাদের। তাঁর সঙ্গী হয়েছেন একাধিক কেন্দ্রীয় নেতা। পথে বিভিন্ন জায়গায় আয়োজিত সভায় বক্তব্য দিয়েছেন কাদের ও তাঁর সঙ্গে থাকা নেতারা। বিভিন্ন জায়গায় তিনি আগামী নির্বাচনে দলীয় প্রার্থীদেরও পরিচয় করে দেন। কাদের দাউদকান্দি, কুমিল্লা শহর, ফেনীর বিভিন্ন সভায় বক্তব্য দেন। শনিবার চট্টগ্রামে রাত কাটায় আওয়ামী লীগের এই দল। রবিবার আবার সফর শুরু হয়। প্রথমে কর্ণফুলীতে বক্তব্য দেন কাদের। এরপর চট্টগ্রামের লোহাগাড়া, কক্সবাজারের চকরিয়া ও রামুতে পথসভা করেন। এসব সভায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা যেমন দেন, তেমনি বিরোধী দল বিএনপি ও নবগঠিত জাতীয় ঐক্যের সমালোচনা করেন।

শনিবারই কক্সবাজারমুখী সাংগঠনিক সফরে থাকা কাদের এই ঐক্য প্রসঙ্গে বলেন, ‘আওয়ামী লীগের মতো জনপ্রিয় দলকে বাদ দিয়ে বাংলাদেশে কোনো জাতীয় ঐক্য হবে না। ওই দিন বিকেলে ফেনী শহরের ট্রাংক রোডের শহীদ মিনার চত্বরে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় একটি আন্তর্জাতিক সমীক্ষার হিসাব দিয়ে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আন্তর্জাতিক সমীক্ষা বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ৬৬ ভাগ, আর আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৪ ভাগ। আওয়ামী লীগের মতো জনপ্রিয় দলকে বাদ দিয়ে দেশে কোনো জাতীয় ঐক্য হবে না। তারা (ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্ট) যে ঐক্য করতে চায়, সেই ঐক্য হবে জাতীয়তাবাদী ও সাম্প্রদায়িক ঐক্য। এই ঐক্য দেশের মানুষ মেনে নেবে না।

'নির্বাচনী ট্রেনযাত্রা ব্যর্থ হওয়ায় আওয়ামী লীগ সড়কযাত্রায় নেমেছে'- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের পক্ষে, নৌকার পক্ষে ট্রেনযাত্রা ও সড়কযাত্রায় অবিশ্বাস্য জনস্রোত দেখে বিএনপি একেবারেই হতাশ হয়ে পড়েছে। সেই হতাশা থেকেই বিএনপি আবোল-তাবোল বকছে। এ নিয়ে আওয়ামী লীগের কোনো মাথা ব্যাথা নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের পথসভায় লাখ লাখ লোক। এর সমপরিমান জনসমাগম বিএনপি ঢাকায় করে দেখাতে পারবে? পারবে না। এখানেই তাদের গায়ের জ্বালা, অন্তর্জ্বালা। এখানেই তাদের হতাশা।

আজ সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কাদের দাবি করেন, এসব সাংগঠনিক সফরে তিনি বিপুল সাড়া পেয়েছেন। কাদের বলেন, ‘জনগণের বিপুল জোয়ারের কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিক। তাঁর সততা ও নেতৃত্বই মানুষের মধ্যে আশা জাগিয়েছে।

কক্সবাজারের উন্নয়ন নিয়েও কাদের বলেন, দ্রুত রাস্তাঘাটের উন্নয়ন হবে। আর শহরের সড়ক ও সৈকতে উন্নত মানের বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করা হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, কক্সবাজারের উখিয়া-টেকনাফ আসনে আওয়ামী লীগের দলীয় সাংসদ আবদুর রহমান বদি প্রমুখ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71