সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩
সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪৩০
সর্বশেষ
 
 
এবি পার্টির পদযাত্রায় পুলিশের বাধা
প্রকাশ: ০৪:৫৭ pm ০৯-০১-২০২৩ হালনাগাদ: ০৪:৫৭ pm ০৯-০১-২০২৩
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)'র  পদযাত্রায় বাধা দিয়েছে পুলিশ।

পুলিশির বাধার আগে অনুষ্ঠিত সমাবেশে এবি পার্টির নেতারা বলেছেন, অবৈধ সরকার জোর করে যত বছরই ক্ষমতায় থাকুক না কেন তার মসনদ সবসময়ের জন্য না। কারও কোন ধাক্কায় কাজ না হলেও সে একসময় নিজ থেকেই  ভেঙে পড়বে। 

সোমবার(৯ জানুয়ারি) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্বনির্ধারিত প্রতিবাদী পদযাত্রার পুর্বে আয়োজিত সমাবেশে দলটির নেতারা এইসব কথা বলেন। 

অন্তর্বর্তীকালীন নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও রাষ্ট্র মেরামতের রুপরেখা প্রণয়নে সকলের ঐক্যমত প্রতিষ্ঠার দুই দফা দাবিতে পদযাত্রার আয়োজন করেছিল আমার বাংলাদেশ পার্টি(এবি পার্টি)। 

সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রাটি জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে তোপখানা রোড অভিমূখে যাত্রা শুরু করলে পুলিশ পদযাত্রাটি আটকে দেয় এবং ব্যানার গুটিয়ে নিতে বলেন। এসময় এবি পার্টি নেতৃবৃন্দ প্রতিবাদ জানান। পরে পুলিশ পদযাত্রাটি তোপখানা সড়ক থেকে সেগুনবাগিচার দিকে ঘুরিয়ে দেয়। এবি পার্টির বিক্ষুব্ধ কর্মীরা তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল নিয়ে সেগুনবাগিচা সড়ক ঘুরে জাতীয় রাজস্ব ভবন, রমনা থানা ও কাকরাইল হয়ে বিজয়নগরস্থ দলীয় কার্যালয়ে গিয়ে শেষ করে।

দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে অনুষ্ঠিত পদযাত্রা পূর্ব সমাবেশে বক্তব্য দেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়াসহ কেন্দ্রীয় নেতারা। 

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকারি দলের নেতারা হতাশা ব্যক্ত করে বলেন, এত উন্নয়ন তবুও তাদের জামানত বাজেয়াপ্ত হয় কেন? তিনি তাদের এই প্রশ্নের উত্তরের জন্য মালেশিয়ার মাহাথির মোহাম্মদের পরিণতি অধ্যয়ন করতে বলেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের মঞ্চ ভেঙে নেতারা সবাই ভূপাতিত হবার প্রসঙ্গ টেনে তিনি বলেন, এটাকে সতর্ক সংকেত হিসেবে গ্রহণ করুন। অবৈধ সরকার জোর করে যত বছরই ক্ষমতায় থাকুক না কেন তার মসনদ সবসময় নড়বড়ে থাকে। কারও কোনো ধাক্কায় কাজ না হলেও সে একসময় নিজ থেকেই হুড়মুড় করে ভেঙ্গে পড়বে বলে তিনি হুশিঁয়ারী উচ্চারণ করেন। 

এবি পার্টি যুগপৎ নয় বরং স্বাতন্ত্র্য বজায় রেখে ঘোষিত দুই দফার ভিত্তিতে জাতীয় আন্দোলন চালিয়ে যাবে উল্লেখ করে মজিবুর রহমান মঞ্জু বলেন, সরকার নির্বাচন কমিশন থেকে শুরু করে রাষ্ট্রের সকল কাঠামো ধ্বংস করে দিয়েছে গত ১৪ বছরে। রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থার সংকট এতই প্রকট যে, নির্বাচনকালীন সরকার অথবা জাতিসংঘসহ আমাদের উন্নয়ন সহযোগীদের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন ছাড়া কোন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারবে না। মিছিল ও পদযাত্রায় বাধা দিয়ে সরকারের পেটোয়া বাহিনী আবারও ঘৃণ্য স্বৈরতন্ত্রের দালালী করছে বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন। 

পদযাত্রাপূর্ব সমাবেশে আরও বক্তব্য দেন এবি পার্টির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন, দলের সহকারী সদস্য সচিব আনোয়ার ফারুক ও এম ইলিয়াছ আলী, যুব পার্টির সদস্য সচিব শাহাদাত উল্লাহ টুটুল, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাছির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, মহানগর উত্তরের সেলিম খান, কেন্দ্রীয় নেত্রী সুলতানা রাজিয়া, আব্দুর রব জামিল, নজরুল ইসলাম, দক্ষিণের আব্দুল হালিম নান্নু, ফেরদৌস আক্তার অপি, যুব পার্টির হাদি উজ্জামান, মাসুদ জমাদ্দার রানা প্রমুখ।

এইবেলাডটকম/মভশ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2023 Eibela.Com
Developed by: coder71