শনিবার, ২০ অক্টোবর ২০১৮
শনিবার, ৫ই কার্তিক ১৪২৫
 
 
এশিয়া কাপে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ 
প্রকাশ: ০৫:২৫ pm ২৪-০৯-২০১৮ হালনাগাদ: ০৫:২৫ pm ২৪-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অধিনায়ক মাশরাফি।

টানা দুই ম্যাচ ব্যার্থ লিটন দাস এবং নবাগত নাজমুল হাসান শান্ত ওপেনিং করতে নামেন।

এইদিন ও ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি শান্ত দলীয় ৫ ওভারে ১৮ বলে ৬ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি। তারপরে দ্রুত সাজঘরে ফেরেন মিঠুন। এরপরে আরেক ওপেনার লিটনের সাথে ৬৩ রানের কার্যকরি জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন মুশফিকুর রহিম। এর পরে লিটন ৪১ রানে এবং সাকিব ,মুশফিক রান আউট হলে বিপদে পড়ে যায় টাগাররা। ৮১ রানে ৩ উইকেট হারানো টাইগারদের স্কোর দাঁড়ায় ৮৭ রানে ৫ উইকেট । এর পরে ক্রিজে আসেন ইমরুল কায়েস এবং মাহমুদুল্লাহ রিয়াদ। দেখে শুনে খেলতে থাকেন আফগান বলারদের। দুজনে মিলে গড়েন ১২৮ রানের গুরুত্বপূর্ণ জুটি । ৮৭/৫ উইকেট হারানো টাইগারদের স্কোর গিয়ে দাঁড়ায় ২১৫/৬। দলীয় ২১৫ রানে মাহামুদুল্লাহ তিনটি ৪ আর দুই ৬ য়ে ৮১ বলে ৭৪ রান করে আফতাবের বলে আউট হন। 

এরপর মাশরাফি ১০ রান করে আউট হন। শেষ পর্যন্ত ইমরুল কায়েস ৮৯ বলে ৭২ রানে অপরাজিত থাকেন। ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৪৯/৭ রান।

২৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে ওপেনার ইহসানুল্লাহ (৮) কে সাজঘরে ফেরান মোস্তাফিজুর রহমান। রহমত শাহ্ সাকিবের রান আউটের শিকার হয়ে ফেরেন। তারপর আরেক ওপেনার মুহাম্মদ সেহজাদ এবং শাহিদি ৬৩ রানের জুটি গড়ে দলের প্রাথমিক ধাক্কা সামাল দেন। দলীয় ৮৯ রানে সেহজাদ ৫৩ রান করে  মাহামুদুল্লাহর বলে বোল্ড আউট  হন। এরপর আসগর আফগান এবং শাহিদি মিলে ৭৮ রানের কার্যকরি জুটি গড়েন। দলীয়  ১৬৭ রানে আজগর এবং ১৯২ রানে শাহিদি ৭১ রানে মাশরাফির বলে আউট হলে জয়ের সুবাস পেতে শুরু করে টাইগাররা । কিন্তু শেষ দিকে ৪৬ রানের অবিচ্ছিন্ন জুটি করে দলকে জয়ের বন্দরে নিতে থাকেন মুহাম্মদ নবী এবং সামিউল্লাহ শেনওয়ারী। দলীয় ২৩৮ রানে ২৮ বলে ৩৮ রান করা নবীকে ফেরান সাকিব । তখন ৪৮.৩ ওভারের খেলা চলছিল। শেষ ওভারে মাশরাফি বল তুলে দেন মোস্তাফিজের হাতে। শেষ ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিল ৬ বলে ৮ রান। মোস্তাফিজের প্রথম বলে ২ রান নেন রশিদ খান। তারপরের বলেই ফিজকে ক্যাঁচ দিয়ে সাজঘরে ফেরেন রশিদ‌। ৪ বলে ৬ । পরপর ৩ বল ডট। শেষ বলে প্রয়োজন  ৪ রান।কিন্তু সজোরে ব্যাট চালানো সামিউল্লহার ব্যাট স্পর্শ করলনা মোস্তাফিজের বলে আর বাংলাদেশ জিতে গেল ৩ রানে।

বাংলাদেশ পরবর্তী ম্যাচে পাকিস্তানের সাথে জিতলে ফাইনাল। আর হারলে বাড়ি। তাই অলিখিত সেমিফাইনালে ২৬ সেপ্টেম্বর মুখোমুখি হচ্ছে   বাংলাদেশ -পাকিস্তান। জিতলে ভারতের সাথে ফাইনাল ২৮ সেপ্টেম্বর।

নি এম/গোলাম রাব্বি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71