বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ৪ঠা মাঘ ১৪২৫
 
 
এশিয়া কাপ হকিতে ষষ্ঠ বাংলাদেশ
প্রকাশ: ০৯:১৮ am ২১-১০-২০১৭ হালনাগাদ: ০৯:১৮ am ২১-১০-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


গ্রুপ পর্বের পর জাপানের কাছে স্থান নির্ধারণী ম্যাচেও হারল বাংলাদেশ। ষষ্ঠ স্থানে থেকে এশিয়া কাপ হকি শেষ করেছে স্বাগতিকরা। মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুক্রবার পঞ্চম-ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে জাপানের কাছে ৪-০ ব্যবধানে হারে স্বাগতিকরা। গ্রুপ পর্বে দলটির কাছে ৩-১ গোলে হেরেছিল মাহবুব হারুনের দল।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ বাংলাদেশ এগিয়ে থাকলেও গোলের সুযোগ বেশি তৈরি করে জাপান। অষ্টম মিনিটে প্রথম পেনাল্টি কর্নার ফিরিয়ে বাংলাদেশের ত্রাতা গোলরক্ষক আবু সাইদ নিপ্পন।

গ্রুপ পর্বে বাংলাদেশকে হারানো জাপান দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে পাওয়া পেনাল্টি কর্নার কাজে লাগিয়ে এগিয়ে যায়। গোলের প্রথম প্রচেষ্টা ফেরার পর ইয়ামাদা সোতার ফিরতি হিট লক্ষ্যে পৌঁছে।

৩৮তম মিনিটে সার্কেলের ভেতর থেকে মুরাতা কাজুমার রিভার্স হিট ফিরিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি নিপ্পন। তবে চতুর্থ কোয়ার্টারের শুরুতে তানাকার বাড়ানো বল কেনজির হিট ফেরাতে পারেননি গোলরক্ষক। ৪৯তম মিনিটে কাজুমার ফিল্ড গোলে আরও কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ।

৫৩তম মিনিটে তানাকা সেরেনের গোলে বাংলাদেশের ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়। ৫৭তম মিনিটে প্রথম পেনাল্টি কর্নার পায় বাংলাদেশ কিন্তু চয়নের হিট পোস্টের ওপর দিয়ে উড়ে গেলে ব্যবধান কমানোর শেষ সুযোগটিও নষ্ট হয়।

 গ্রুপ পর্বে পাকিস্তান ও ভারতের কাছে ৭-০ ব্যবধানে উড়ে গিয়েছিল বাংলাদেশ। এরপর জাপানের কাছে হেরে চতুর্থ হয়ে গ্রুপ পর্ব শেষ করে জিমিরা।
পঞ্চম-ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে ওঠার লড়াইয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে চীনকে হারায় বাংলাদেশ। ৩-৩ সমতার পর শুট-আউটে ৪-৩ ব্যবধানে জেতে স্বাগতিকরা।

হার দিয়ে শেষ হলেও লক্ষ্য পূরণের কথা ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় জানালেন অধিনায়ক জিমি।

“অন্যবার যেটা থাকে না…এবার কিন্তু আমাদের লক্ষ্য ঠিক করা ছিল। পঞ্চম বা ষষ্ঠ হওয়া। গোলের দিকে তাকালে হয়ত মনে হবে, আমাদের পারফরম্যান্স ভালো ছিল না। কিন্তু যে লক্ষ্য ছিল, তা আমরা অর্জন করেছি।”

চীনকে হারানো পরের দিন খেলতে নামার কারণে দল শতভাগ দিতে পারেনি বলেও মনে করেন অধিনায়ক।

আজকের ম্যাচে আমাদের শুরুটা ভালো ছিল। এটা কোনো অজুহাত না যে, আমরা ক্লান্ত ছিলাম। কিছু করতে চাইলে সেটা হচ্ছিল না। বৃষ্টির কারণে স্টিকের নিয়ন্ত্রণ না থাকায় আমাদের পাস মিসিং হচ্ছিল। আসলে শেষ কোয়ার্টারে যাওয়ার পর ম্যাচটা আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।”

সব মিলিয়ে খেলা ৫ ম্যাচে বাংলাদেশের জয় একটি; বাকি চারটিতে হার। অভিজ্ঞ ডিফেন্ডার চয়ন জানালেন, লক্ষ্য পূরণ হলেও নিজেদের পারফরম্যান্সে খুশি নন তিনি।

“এই টুর্নামেন্টের নিজেদের পারফরম্যান্সে আমি খুশি না। আমরা আরও ভালো করতে পারতাম কিন্তু সেটা হয়নি। তবে এই দলগুলোর সঙ্গে ভালো করতে হলে আমাদের আরও অনেক অনেক প্রস্তুতি ম্যাচ খেলতে হবে।”

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71