বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯
বুধবার, ৩রা মাঘ ১৪২৫
 
 
এস কে সিনহা’র পদত্যাগের বিষয়ে খোঁজ নেবেন আইনমন্ত্রী
প্রকাশ: ০১:২৭ pm ১১-১১-২০১৭ হালনাগাদ: ০১:৫০ pm ১১-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 



প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগের ‘গুজবের’ বিষয়ে এখনো কিছু জানেন না বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। রাজধানীর অফিসার্স ক্লাবে শনিবার দুপুর ১২টার দিকে একটি অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা জানান। দুপুরে বঙ্গভবনে এ বিষয়ে খোঁজ নেবেন বলে মন্ত্রী জানান।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা উপস্থিত ছিলেন।

এর আগে সকালের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুদুয়ারা নানকশাহীতে গুরুপূরব ও নগরকীর্তন- ২০১৭ অনুষ্ঠানে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান বিচারপতির পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে পৌঁছায়নি বলে মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন, ‘আমি যতটুক জেনেছি এখনো রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পৌঁছায়নি।’

প্রসঙ্গত, বেশ কয়েকমাস ধরে বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় সরকারের সঙ্গে প্রধান বিচারপতির টানাপোড়েন সৃষ্টি হয়। মূলত অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাবিধি সংক্রান্ত বিধিমালার গেজেট প্রকাশ নিয়েই এই দ্বন্দ্ব।

সর্বশেষ সংবিধানের ষোড়শ সংশোধনীর আপিলের রায়ের পর সরকারের সঙ্গে এসকে সিনহার সম্পর্ক আরো অবনতি হয়। এই রায়ের পর্যবেক্ষণ নিয়ে বিভিন্ন মহলে সৃষ্টি হয় তুমুল বিতর্ক।

এরই এক পর্যায়ে ১ অক্টোবর এক মাসের ছুটি জানিয়ে রাষ্ট্রপতি বরাবর এক আবেদন পাঠান প্রধান বিচারপতি। অসুস্থতার কারণ দেখিয়ে রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আব্দুল হামিদের কাছে এক মাসের ছুটি চেয়ে প্রধান বিচারপতি ওই আবেদন পাঠান।

এরপর ৮ অক্টোবর প্রধান বিচারপতি চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় পাড়ি দেন। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

তবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অভিযোগ, বিচারপতিদের অভিশংসন সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করায় প্রধান বিচারপতিকে জোরপূর্বক ছুটিতে পাঠানো হয়।

এদিকে প্রধান বিচারপতি এস কে সিনহা এক মাসের ছুটিতে গেলে গত ২ অক্টোবর রাত সাড়ে ১১টায় বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71