মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
ওয়াশিংটনে " তনুর তরে কবিতা পাঠ ও আলোক শিখা প্রজ্বলন''
প্রকাশ: ১২:৪৬ pm ২৯-০৪-২০১৬ হালনাগাদ: ১২:৪৬ pm ২৯-০৪-২০১৬
 
 
 


ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: আমার প্রতিবাদের ভাষা" র পক্ষ থেকে গত রবিবার ২৪শে এপ্রিল সন্ধ্যায় হয়ে গেল " তনুর তরে কবিতা পাঠ ও আলোক শিখা প্রজ্বলন।

প্রতিবাদী এই কবিতা পাঠে অংশ গ্রহণ করেন সামিনা আমীন । তাঁর স্বরচিত তনুর তরে কবিতা নিয়ে, তাঁর লিখা আরেকটি কবিতা পাঠ করেন ডঃ শুক্লা গমেজ, শাহনাজ ফারুখ পাঠ করেন কবি সুবীর কাশ্মীর পেরেইরার লিখা কবিতা, কবি আহসান জামান পাঠ করেন তাঁর নিজের লিখা কবিতা তনুর তরে, দস্তগীর জাহাঙ্গীর ও আহসান জামানের লিখা একটি কবিতা পাঠ করেন।

নিউজ বাংলার প্রধান সম্পাদক সফি দেলোয়ার কাজল ও ডঃ আশরাফ এক সাথে তাদের নিজের কবিতা পাঠ করেন। তাছাড়া আরিফুর রহমান স্বপন ও মিজানুর রহমান খান কবিতা পাঠে অংশ গ্রহন করেন।

কুলসুম রহমান অনেকটা আবেগ তাড়িত হয়ে গাইলেন " বাঁশ বাগানের মাথার উপর চাঁদ উঠেছে ঐ,/ মাগো আমার শোলক বলার কাজলা দিদি কই?

" তনুর তরে কবিতা পাঠের এই আয়োজন শুরু হয় " আমার প্রতিবাদের ভাষা" প্রতিবাদী গান দিয়ে। তাতে কণ্ঠ দিয়েছেন ডরথী বোস, মেরিনা রহমান, দিনার মনি, কাম্রুল ইসলাম, মিতুল সহ অনেকে। একক প্রতিবাদী গান পরিবেশন করেন কামরুল, দিনার মনি, জলি ওসাব্রিনা রহমান শর্মী।

কবি আনিসুর রহমানের স্বাগত বক্তব্য দিয়ে সান্ধ্যকালীন এ প্রতিবাদি কবিতা পাঠের সুচনা হয়। তিনি নিজের লিখা প্রতিবাদি কবিতা ও পাঠ করেন। প্রতিবাদের ভাষা ব্যক্ত করেন ডঃ পউল গমেজ, ডঃ আরিফুর রহমান, ডঃ আশরাফ, প্রিয়লাল কর্মকার ও জনাব হাসান।

ডঃ সৈয়দ আশরাফ আহমেদ সমাপনী বক্তব্য রাখেন। সাথে সাথে দরথী বোস, মেরিনা রহমান, মিতুল দিনার মনি কুলসুল রহমান সহ সকলেই রবিঠাকুরের গানের মধ্যদিয়ে সমাপনি টানেন তনুর তরে কবিতা পাঠের আসর।

এই প্রতিবাদী কবিতা পাঠের আয়োজনে সার্বিক সহযোগিতা করেন নিউজ বাংলার প্রধান সম্পাদক সফি দেলোয়ার কাজল,রুনী কাজল, সন্তোষ বড়ুয়া, আনিস আহমে্‌ সামিনা আমীন, শুক্লা গমেজ, শাহনাজ ফারুখ, মেরিনা রহমান, জলি, আরিফুর রহমান স্বপন আহমেদ, ডরথী বোস, শারমীন জাহাঙ্গীর দিনার। সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনায় ছিলেন দস্তগীর জাহাঙ্গীর।

এইবেলা ডটকম/আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71