সোমবার, ২৪ জুন ২০১৯
সোমবার, ১০ই আষাঢ় ১৪২৬
 
 
কক্সবাজারে প্রশ্নফাঁস চক্রের এক সদস্য আটক
প্রকাশ: ০৬:০৪ pm ১৯-০৪-২০১৮ হালনাগাদ: ০৬:০৪ pm ১৯-০৪-২০১৮
 
কক্সবাজার প্রতিনিধি
 
 
 
 


কক্সবাজার সদরের খুরুশকুলে অভিযান চালিয়ে এইচ এস সি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য মোবারক হোসেন (১৯) কে আটক করেছে র‌্যাব-৭। 

বুধবার(১৮ এপ্রিল) রাত ৯ টার দিকে র‌্যাবের একটি চৌকষ আভিযান চালিয়ে ঈদগাঁও রাস্তার মা টেলিকম সেন্টারের থেকে তাকে আটক করে। আটককৃত মো. মোবারক হোসেন জেলার সদর থানাধীন লমাজির পাড়ার মো. কাশেমের ছেলে। 

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদরের পালপাড়া খুরুশকুল ঈদগাঁও রাস্তার মা টেলিকম সেন্টার এর সামনে একজন প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য চলমান এইচএসসি-২০১৮ পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে মোবাইল ফোনের মাধ্যমে সরবরাহ করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৮ এপ্রিল রাত ২ ঘটিকার সময় র‌্যাবের একটি চৌকষ আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মো. মোবারক হোসেন আটক করেন। পাশাপাশি এইচএসসি পরীক্ষা-২০১৮ এর প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ২টি মোবাইল সেট এবং ৩টি সীম কার্ড জব্ধ করা হয়। 
উল্লেখ্য, আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ফেইসবুকের এর মাধ্যমে তার প্রথম প্রশ্ন ফাঁস চক্রের সাথে যোগাযোগ হয় এবং পরবর্তীতে বিভিন্ন সামাজিক যোগাযোগ এর মাধ্যমে অন্যান্য গ্রুপের সাথে যুক্ত হয়। এ সমস্ত গ্রুপের এ্যাডমিনদের সাথে সখ্যতার মাধ্যমে তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ পূর্বক পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে অর্থ গ্রহণ করে ইন্টারনেটের বিভিন্ন এ্যাপস এর মাধ্যমে ভুয়া এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র পাঠিয়ে দেয়ার কাজে জড়িয়ে পড়ে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, এই চক্রটি বিগত এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ছিল এবং তারা শিক্ষার্থীদের বিভিন্ন পাবলিক পরীক্ষার ফলাফল পরিবর্তন করে দেওয়ার প্রলোভনও দেখিয়ে আসছিল। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

নি এম/চঞ্চল
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71