সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
কক্সবাজারে শুরু হয়েছে সাংবাদিকদের ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা 
প্রকাশ: ০৪:৪৫ pm ১৯-০৭-২০১৭ হালনাগাদ: ০৪:৪৫ pm ১৯-০৭-২০১৭
 
চঞ্চল, কক্সবাজার :
 
 
 
 


আন্তর্জাতিক রেডক্রস কমিটির উদ্যোগে এবং বাংলাদেশ রেডক্রিসেট সোসাইটি পরিচালনায় কক্সবাজারে কর্মরত সাংবাদিকদের জন্য প্রাথমিক চিকিৎসা বিষয়ক তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার শুরু হয়েছে।

কক্সবাজার শহরের একটি তারকা হোটেলে সকাল সাড়ে ৯টায় এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন আন্তর্জাতিক রেডক্রস কমিটির কর্মকর্তা মিসাদা সাইফ।

এসময় তিনি বলেন, ১৮৬৩ সালে প্রতিষ্ঠিত এ সংস্থা বিশ্বের ১৯০টি দেশে আর্ত মানবতার সেবায় নিয়োজিত রয়েছে রেডক্রস ও রেডক্রিসেন্ট সোসাইটি। যুদ্ধ বিধ্বস্ত, প্রাকৃতিক দূর্যোগসহ বিভিন্ন দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের সাহাযার্থে কাজ করে চলেছে এ সংস্থা। আর নিরপেক্ষ এবং স্বাধীনভাবে কাজ করার স্বীকৃতিস্বরূপ ১৯০১ সালে এ সংস্থা নোবেল শান্তি পুরস্কার লাভ করে।

এ সময় আইসিআরসি এর কমিকেনিকেশন অফিসার রায়হান সুলতানা তমা, আন্তর্জাতিক রেডক্রস ও রেডক্রিসেন্ট আইপি আরপি শিরিন, প্রশিক্ষণ সমন্বয়করী নাগমা ফেরদৌসি,কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী,কক্সবাজার রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল,দৈনিক রুপালী সৈকতের সম্পাদক ফজলুল কাদের চৌধুরী,দৈনিক সৈকতের সম্পাদক মাহবুবুর রহমান বক্তব্য রাখেন।

প্রশিক্ষনে কক্সবাজারের ২৫জন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার (২০ জুলাই) তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন ও সনদ বিতরন করা হবে।

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71