বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯
বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
কক্সবাজারে হাসপাতালের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন
প্রকাশ: ০৯:১১ pm ২২-১১-২০১৭ হালনাগাদ: ০৯:১১ pm ২২-১১-২০১৭
 
কক্সবাজার প্রতিনিধি:
 
 
 
 


কক্সবাজার জেলা সদর হাসপাতালে জনদুর্ভোগ, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার সচেতন নাগরিক সমাজ। 

বুধবার দুপুরে কক্সবাজার পৌরসভা চত্বরে মানববন্ধনে বক্তারা, হাসপাতালের অন্যায় ও অপকর্মের সঙ্গে যারা লিপ্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রক্ত নিয়ে ব্যবসা, হাসপাতালের ওষুধ কালোবাজারে, প্রবেশ পত্রের নামে টাকা হাতিয়ে নেয়া, টেন্ডারবাজি সিন্ডিকেটে জড়িয়ে পড়া, হাসপাতালে চিকিৎসা না করে প্রাইভেট হাসপাতালে পাঠিয়ে দেয়া, অফিস চলাকালীন চিকিৎসকদের প্রাইভেট বাণিজ্য, রোগীদের বাধ্য করে প্রাইভেট হাসপাতালে অপারেশন, রোগীদের খাবারে নানা অনিয়ম, দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে কক্সবাজার সদর হাসপাতাল। এখন সদর হাসপাতালে সাধারণ রোগীরা চিকিৎসা নিতে ভয় পাচ্ছে। হাসপাতালের প্রতিটি বিভাগ গিলে খাচ্ছে দালালরা আর দালালদের আশ্রয় প্রশ্রয় দিয়ে স্বার্থ হাসিল করছে চিহ্নিত কিছু চিকিৎসক ও স্টাফ। এছাড়া, এখন রোহিঙ্গাদের কারণে স্থানীয়রা চিকিৎসা সেবা থেকে বিরত হচ্ছে। রোহিঙ্গা রোগীদের ভিআইপি মর্যাদায় চিকিৎসা সেবা হচ্ছে। তাদের খাবার, চিকিৎসা, ওষুধ খাবার যেমন শতভাগ নিশ্চিত করা হয়েছে তেমনি চিকিৎসক, নার্সসহ হাসপাতালের সকল স্টাফ রোহিঙ্গাদের সেবায় অত্যন্ত আন্তরিক এবং দায়িত্বশীল। কিন্তু স্থানীয়দের ক্ষেত্রে সবকিছু উল্টো।  

কক্সবাজার সচেতন নাগরিক সমাজের ব্যানারে বক্তব্য রাখেন, সাংবাদিক দীপক শর্মা দীপু, আনোয়ার ইকবাল, একে কবির আহমদ, আনোয়ার হাসান, মো: আলম, সামশুল আলম, মো: গিয়াস উদ্দিন, মো: জয়নাল, মহিবুল ইসলাম, হাজি মো: ইয়াহিয়া, জহিরুল ইসলাম, শাহাবুদ্দিন, জয়নাল আবেদিন। 

মানববন্ধনে সর্বস্তরের শতশত নাগরিক অংশগ্রহণ করেন। বক্তারা অতিসত্বর হাসপাতালের অনিয়ম, দুর্নীতির তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করে রোগীদের সেবা নিশ্চিত করতে বলেছেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 


সিডিজি/আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71