রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
করপোরেট ট্যাক্সের পরিধি বাড়বে : অর্থমন্ত্রী
প্রকাশ: ০৫:০২ pm ০৯-০৫-২০১৮ হালনাগাদ: ০৫:০২ pm ০৯-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


করপোরেট ট্যাক্স এ বছরের বাজেটে কমানো হবে। তবে ট্যাক্সের পরিধি বাড়বে। বর্তমানে দেশে করপোরেট ট্যাক্স খুব বেশি। আমরা আশা করছি, ২০২৫ সালের মধ্যে দেশের ৫০-৬০ শতাংশ লোক ট্যাক্স দেবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিত। 

বুধবার বাংলাদেশ সচিবালয়ের অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে অর্থনীতি রিপোর্টারদের সংগঠন ইআরএফের সদস্যদের সঙ্গে প্রাক-বাজেট মিটিংয়ে তিনি এসব কথা বলেন। 

অর্থমন্ত্রী বলেন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে সর্বাধিক গুরুত্ব পাবে মানবসম্পদ উন্নয়ন। দ্বিতীয় গুরুত্ব পাবে পরিবহন ও জ্বালানি খাত। এবারের বাজেটে করমুক্ত আয়সীমাও কিছুটা বাড়ানো হবে।

আগামী বাজেটের আকার বিষয়ে তিনি বলেন, বাজেট হবে প্রায় ৪ লাখ ৬০ হাজার কোটি টাকা। মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ক্রমে জাতীয়করণ করা হবে। কিছু নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তিতে বরাদ্দ থাকবে। এমপিও সংস্কারের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় খুব বেশি আগ্রহী বলে আমার কাছে মনে হয় না। তারা সেভাবে সহযোগিতা করছে না।

অর্থমন্ত্রী বলেন, চিনিশিল্প পুরোপুরি আখের ওপর নির্ভরশীল নয়। এই শিল্পকে ট্যারিফ দিয়ে বাঁচিয়ে রাখতে হয়। অথচ বিদেশ থেকে আমদানি করলেই আমরা এই চিনি কম দামে পেতে পারি। কাজেই আমার মতে, চিনিশিল্প রাখা উচিত নয়। অর্থপাচারের বিষয়টি যেভাবে আলোচিত হয়, আসলে ততটা পাচার হয় না। এর অনেকটাই গুজব।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71