বুধবার, ১৯ জুন ২০১৯
বুধবার, ৫ই আষাঢ় ১৪২৬
 
 
কর্নাটকে কংগ্রেসের বিদায় আসন্ন: মোদি
প্রকাশ: ১০:৪২ pm ০৪-০২-২০১৮ হালনাগাদ: ১০:৪২ pm ০৪-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কর্নাটক থেকে কংগ্রেসের বিদায় আসন্ন। বেঙ্গালুরুতে জনসভায় কংগ্রেসকে প্রকাশ্যে হুঁশিয়ারি দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপির নব নির্মাণ পরিবর্তন যাত্রার অংশ হিসেবে রাজ্যে মোদির জনসভার আয়োজন করা হয়েছিল। 

২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে মোদির আসার কথা থাকলেও নানা কর্মসূচির কারণে সেটি পিছিয়ে ৪ ফেব্রুয়ারি করা হয়। বেঙ্গালুরুর এই মঞ্চ থেকেই দেশকে কংগ্রেস মুক্ত করার আহ্বান জানিয়েছেন মোদি। কর্নাটকে কংগ্রেস যে প্রায় নির্মুল হওয়ার পথে তা এদিন আরও একবার স্মরণ করিয়ে দেন নরেন্দ্র মোদি। কংগ্রেস শাসিত রাজ্যে অধিকাংশ সরকারিকর্মীই ঘুষ না নিয়ে কাজ করেন না। এই দুর্নীতি থেকে মুক্ত হওয়ার সময় এসেছে। সেকারণেই দেশ থেকে সমূলে উৎপাটিত করতে হবে কংগ্রেসকে। রাজ্যেই আইনশৃঙ্খলাও ভেঙে পড়েছে বলে অভিযোগ করেছেন মোদি। কর্নাটকে একের পর এক বিজেপি কর্মীর আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মোদি বলেছেন, খুন এই রাজ্যের একটি কালচার হয়ে দাঁড়িয়েছে। 

কর্নাটকের স্বার্থেই কংগ্রেসেকে হঠানো জরুরি বলে মন্তব্য করেছেন তিনি। তাঁর আরও দাবি কংগ্রেসের শাসনকালে কর্নাটক মাত্র ৭৩ হাজার কোটি টাকা অনুদান পেত। বিজেপি সরকার প্রায় ২ লাখ কোটি টাকা অনুদান দিচ্ছে কর্নাটককে। যা এযাবৎ স্বাধীন দেশের ইতিহাসে নজির। কর্নাটকের কৃষকদের স্বার্থের বিজেপির নেতা কর্মীরা কাজ করবেন বলে জানিয়েছেন মোদি। রাজ্যের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বিএস ইয়েদুরাপ্পা একজন কৃষকের ছেলে। কাজেই তিনি মুখ্যমন্ত্রীর পদে বসলে রাজ্যের কৃষকদের কতটা উন্নতি হবে তা আর বলার অপেক্ষা রাখে না বলে মন্তব্য করেন তিনি। চাষীরা যে ফসল উৎপাদন করেন সেটি আমাদের প্রধান প্রায়রিটি। কাজেই এই চাষীদের উন্নয়নে অপারেশন গ্রিন প্রকল্প চালু করেছে সরকার। তাতে চাষীদের আর্থ সামাজিক অবস্থান আরও উন্নত হবে।

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71