মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
কলম্বিয়ায় বন্যায় অন্তত ১৬ জনের প্রাণহানি
প্রকাশ: ১১:০৮ pm ২০-০৪-২০১৭ হালনাগাদ: ১১:০৮ pm ২০-০৪-২০১৭
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক: কলম্বিয়ার মধ্যাঞ্চলে বন্যা ও ভূমিধসে অন্তত ১৬ জন মারা গেছেন। দেশটির দুর্যোগ প্রশমন কর্তৃপক্ষ বুধবার একথা জানিয়েছে।

সরকারি কর্মকর্তারা বলেন, মানিজালেস নগরীতে প্রবল বর্ষণে সৃষ্ট পানির তোড়ে ভেসে অন্তত সাতজন নিখোঁজ রয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।চলতি মাসের গোড়ার দিকে দক্ষিণাঞ্চলীয় নগরী মোকোয়ায় ভূমিধসে প্রাণহানি ঘটে।৩১ মার্চ প্রবল বর্ষণে পার্বত্য এলাকার তিনটি নদীর পানি উপচে বন্যায় অন্তত ৩২৩ জন মারা যায়। এদের মধ্যে শতাধিক শিশু রয়েছে।মেয়র জোসে অক্টাভিয়ো কার্ডোনা স্থানীয় রেডিও স্টেশনগুলোকে বলেন, কয়েক দিনের ভারী বৃষ্টিপাতের পর নগর কর্তৃপক্ষ সতর্ক অবস্থায় রয়েছে। গতরাতও ব্যাপক বৃষ্টিপাত হয়েছে।

উদ্ভুত পরিস্থিতিতে প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্টোশ মোকোয়ার মতো দুর্গম এলাকাগুলোয় পরিদর্শন পরিকল্পনা স্থগিত করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘জলবায়ু পরিবর্তনের কারণেই এই বিপর্যয় ঘটেছে। তিনি এই ধরনের বিপর্যয় এড়াতে সকলের প্রতি ‘সতর্ক থাকার’ আহ্বান জানিয়েছেন।জরুরি কর্মকর্তারা জানান, আটটি এলাকায় বন্যা ও ভূমিধস হয়েছে। একটি এলাকার বেশ কয়েকটি বাড়িঘর ভূমিধসে চাপা পড়েছে।

এইবেলাডটকম/এবি

 

 

 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71