সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
সোমবার, ৬ই ফাল্গুন ১৪২৫
 
 
কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ
প্রকাশ: ০৩:৫৬ pm ২৫-০৭-২০১৮ হালনাগাদ: ০৩:৫৬ pm ২৫-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পরপর দুই মেয়াদে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্পরঞ্জন চাকমা আর নেই। তার বয়স হয়েছিল ৯৮ বছর।

বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরে নানা রোগ ভোগার পর বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মগবাজার কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এরআগে ২৯ জুন কল্পরঞ্জন চাকমা বার্ধক্যজনিত কারণে এবং কোমরে চোট নিয়ে রাজধানীর মগবাজার কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ভারত প্রত্যাগত শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল চাকমা।

পৃথক পৃথক শোক বার্তায় নেতৃবৃন্দ পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে শোক প্রকাশ করে তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তারা তার পরলৌকিক সদগতি কামনা করেন।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর ১৯৯৮ সালের ৬ মে স্থানীয় সরকার পরিষদ আইন সংশোধন ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন সংসদে পাস হয়। একই বছরের ১৫ জুলাই পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পান কল্পরঞ্জন চাকমা।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71