শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
কানাডায় জব ভিসার নামে ভিশন কনসালটেন্টের প্রতারনা
প্রকাশ: ০৪:১৬ pm ০৭-০৮-২০১৭ হালনাগাদ: ০৮:১২ pm ০৭-০৮-২০১৭
 
ময়মনসিংহ প্রতিনিধি :
 
 
 
 


কানাডায় জব ভিসার নামে প্রতারনা করে লাখ লাখ টাকা নিয়ে পালিয়েছে ঢাকার ফার্মগেট এলাকার ভিশন কনসালটেন্ট।

ফেব্রুয়ারী মাসে জাতীয় দৈনিক প্রথম আলো পত্রিকায় একটানা ক’দিন কানাডায় জব ভিসা বিজ্ঞাপন দিয়ে বেকার যুবকদের আকৃষ্ট করে আগষ্টে কানাডা পাঠাবে বলে বিজ্ঞাপন দেয়। কিস্তিতে পেমেন্টের কথা উল্লেখ থাকায় সহজ সরল বেকার যুবকরা সহজেই প্রতারানার শিকার হয়ে এখন হন্য হয়ে ভিশন কনসালটেন্টের মালিক আক্তার হোসেনকে খুজছেন।

ফার্মগেট থেকে অফিস গুটিয়ে এখন লাপাত্তা। বেকার যুবকরা সব হারিয়ে এখন ভিশন কনসালটেন্ট এর মালিককে অফিস ও বাড়ীর ঠিকানায় খুঁজে হয়রান হয়ে পড়েছেন। ৭ই ফেব্রুয়ারী প্রথম আলোর মত একটি প্রথমশ্রেণীর পত্রিকায় প্রতারক আক্তার হোসেন বিজ্ঞাপন দেয় কানাডায় জব ভিসার।

বিজ্ঞাপনে বলা হয়, কানাডায় হোটেল বয়, ওয়েটার, সেফ, ক্লাক, কম্পিউটার অপারেটর, সেলস ও সিকিউরিটি পদে জব ভিসা প্রসেস করছি। কিস্তিতে পেমেন্ট।  বিজ্ঞাপনে ঠিকানা দেয় ভিশন কনসাটেন্ট, ফার্মগেট,ঢাকা। মোবাইল নং ০১৭৬২-৮১১৬১২ এবং বিজ্ঞপ্তিতে এজেন্ট দেয়া হচ্ছে বলে লেখা হয়। বিজ্ঞাপনে ই মেইল দেয়া হয় ahossain2526@gmail.com.

বিজ্ঞাপন প্রচারের পর ময়মনসিংহ থেকে বেশ কয়েকজন যুবক ঐ ঠিকানায় যোগাযোগ করলে বলা হয়, প্রথমে অভিজ্ঞতার কাগজপত্র সহ ৩০ হাজার টাকা জমা দিতে হবে। কানাডা যাবার আগে সর্বমোট ৪লাখ টাকার মধ্যে ১লাখ দিতে হবে। প্রথমে কানাডায় তাদের ল ইয়ারের মাধ্যমে প্রসেসিং এর জন্য ৩০ হাজার ও পরে যাবার সময় আরো ৭০ হাজার টাকা দিতে হবে। কাগজপত্র মিনিষ্ট্র থেকে পাস করাতে ২ হাজার টাকা লাগবে। বাকী টাকা কানাডায় চাকুরীর করার পর তার বেতন থেকে মাসে ৫০হাজার টাকা করে ৬ মাসে কেটে নিবে।

শিক্ষিত বেকার যুবকদের কানাডায় মাত্র ১লাখ ২০ হাজার টাকায় বিদেশে চাকুরীর এ লোভনীয় প্রস্তাবে ময়মনসিংহ সহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় শ খানেক লোক ভিশন কনসালটেন্ট বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে ৩০ হাজার টাকা জমা দেয় মার্চ মাসে। জুনে টাকা জমা দেয়া প্রার্থীদের জানানো হয়, কানাডার চাকুরীর প্রসেসিং শেষ পর্যায়ে। এখন মিনিষ্ট্র থেকে কাগজপত্র গুলো ওকে করে নিয়ে আসতে হবে। সেজন্য একটি বিকাশ নাম্বার দেয় যার নং০১৭৬৬৫১৯৪৭৭। তারা নিশ্চিত কানাডা যাবার আশায় ঐ বিকাশে টাকা পাঠিয়ে দেয়। 

বিকাশে টাকা নেয়ার ২/৩ দিন পর থেকে ভিশন কনসালটেন্টের মালিক আক্তার হোসেন ফার্মগেট থেকে তার অফিস গুটিয়ে নেয়ার সাথে সাথে মোবাইল নং ০১৭৬২-৮২১৬১২ ও বিকাশ নং ০১৭৬৬৫১৯৪৭৭ বন্ধ করে দেয়। তার ভিজিটিং কার্ডে অফিসের ঠিকানা আক্তার হোসেন, ভিশন কনসালটেন্ট, এমডি, বাংলাদেশ অফিস ফার্মভিউ সুপার মার্কেট, ৪থ তলা, রুমনং ২০, ফার্মগেট, ঢাকা ১২১৫। কানাডা অফিসের ঠিকানা ৯, ক্রিসেন্ট পিএল, ইউনিট ৫১৭, টরেন্টো, অনএস ৪সি৫এলবি, কানাডা।

কানাডা যাবার জন্য ময়মনসিংহের অমিতাভ কর্মকারের কাছে কানাডায় চাকুরীর প্রসেসিং বাবদ ৩০ হাজার টাকা নেয়ার একটি রশিদ দেয় ২৫/৩/১৭ইং তরিখে। ময়মনসিংহের বলাশপুরের সুমন নামে একজনের কাছ থেকে ৫০ হাজার টাকা নেয়া হয়। এ জেলা থেকে অন্তত ২৫/৩০জনের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। 

সুমন জানায়, তিনি বিষয়টি র‌্যাবের কাছে লিখিত আকারে অভিযোগ দেবেন। অমিতাভ কর্মকারও বিষয়টি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হবে বলে জানান। ভিশন কনসালটেন্টের প্রতারনা বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করলে এ রকম আরো প্রতারক চক্রের সন্ধান পাওয়া যাবে।
আর/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71