বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩১
প্রকাশ: ০৪:১৮ pm ২২-০৪-২০১৮ হালনাগাদ: ০৪:১৮ pm ২২-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি ভোটার নিবন্ধন কেন্দ্রের বাইরে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৫০ জন আহত হয়েছেন।

ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, রবিবার কাবুলের পশ্চিমাংশের দাশত-ই বার্চি এলাকায় ওই কেন্দ্রের বাইরে ভোটাররা যখন পরিচয়পত্রের জন্য অপেক্ষা করছিলেন, তখনই ওই বিস্ফোরণ ঘটানো হয়।কয়েক সপ্তাহ তুলনামূলক শান্ত থাকার পর কাবুলে এ হামলায় আরও ৫৪ জন আহত হয়েছেন। 

রয়টার্স লিখেছে, কাবুলের ওই এলাকায় সংখ্যালঘু শিয়া হাজারা সম্প্রদায়ের বসবাস। এর আগেও আইএস বেশ কয়েকবার এই এলাকায় প্রাণঘাতী বোমা হামলা চালিয়েছিল।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ জানান, ওই ভোটার নিবন্ধন কেন্দ্রে পরিচয়পত্র  বিতরণের সময় হেঁটে আসা এক ব্যক্তি তার সঙ্গে থাকা বোমায় বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে ঘটনাস্থলের আশপাশে রাখা গাড়ি ধ্বংস হয় এবং বিভিন্ন বাড়ির জানালা ভেঙে পড়ে।

নিরাপত্তা আফগানিস্তানের একটি মারাত্মক সমস্যা। এর আগে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, তালেবান ও আইএস সরকারের বিরুদ্ধে মানুষকে উসকে দিতে ও অরাজক পরিবেশ সৃষ্টি করতে বেসামরিক ব্যক্তিদের টার্গেট করছে।

একজন প্রত্যক্ষদর্শী বশির আহমদ বলেছেন, হতাহতের অধিকাংশই নারী ও শিশু। তারা নিজেদের আইডি কার্ড ও নির্বাচনে নিবন্ধনের জন্য ওই নিবন্ধন কেন্দ্রে জড়ো হয়েছিল।

আফগানিস্তানের ভোটার নিবন্ধন শুরু হওয়ার পর এ ধরনের কমপক্ষে চারটি হামলার ঘটনা ঘটেছে।

আগামী অক্টোবরে আফগানিস্তানের পার্লামেন্ট নির্বাচন হওয়ার কথা। তার প্রস্তুতিতে পুরো আফগানিস্তানজুড়ে ভোটার রেজিস্ট্রেশন সেন্টার স্থাপন করা হয়েছে। এর মধ্যেও যে হামলা হতে পারে, সেই শঙ্কা আগে থেকেই করেছিলেন অনেকে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71