মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯
মঙ্গলবার, ১০ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
কারিগরি শিক্ষা বোর্ডের শুভেচ্ছা দূত মাশরাফি
প্রকাশ: ০৩:৫০ pm ০৯-০৫-২০১৮ হালনাগাদ: ০৩:৫০ pm ০৯-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কারিগরি শিক্ষার প্রতি শিক্ষার্থী ও অভিভাবকদের আগ্রহ সৃষ্টির জন্য ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা কে কারিগরি শিক্ষার ‘শুভেচ্ছা দূত’ হিসেবে পেতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান।

২৪ এপ্রিল বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)- এর কাছে অনুরোধ জানিয়ে এ সংক্রান্ত একটি চিঠি দেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান। চিঠির অনুলিপি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবের কাছেও পাঠানো হয়েছে। চিঠির বিষয় জানতে চাইলে বিসিবির সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন বলেন, গত সোমবার চিঠি পেয়েছি। বিষয়টি নিয়ে বোর্ডের নির্বাহী কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

চিঠিতে বলা হয়েছে, বর্তমান সরকারের ‘ভিশন-২০২১’ বাস্তবায়ন এবং ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। ডিজিটাল বাংলাদেশ নির্মাণ, টেকসই উন্নয়ন, উৎপাদনশীলতা বৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নে কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ ও পরবর্তীতে পর্যায়ক্রমে ৫০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় ভর্তির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। কিন্তু সাধারণ শিক্ষার তুলনায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার হার বৃদ্ধি, কারিগরি শিক্ষাকে জনপ্রিয় ও কারিগরি শিক্ষার সঙ্গে জড়িত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সামাজিক মর্যাদা বাড়ানোসহ অনেক চ্যালেঞ্জ রয়েছে।

চ্যালেঞ্জ মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টিতে মাশরাফিকে ‘শুভেচ্ছা দূত’ হিসাবে পেতে চায় কারিগরি বোর্ড। মাশরাফিকে একজন অনন্য দেশপ্রেমিক উল্লেখ করে চিঠিতে আরও বলা হয়েছে, জাতীয় ক্রিকেট দলের দলনেতা তরুণ সমাজের নিকট অনুসরণীয় ব্যক্তিত্ব। কারিগরি শিক্ষার এনরোলমেন্ট বৃদ্ধিসহ কারিগরি শিক্ষাকে জনগণের নিকট জনপ্রিয় ও আকর্ষণীয় করার লক্ষ্যে কারিগরি শিক্ষাবোর্ড মাশরাফিকে ‘শুভেচ্ছা দূত’ হিসেবে পেতে ইচ্ছুক। 

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিসিবির কাছে অনুরোধ জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71