বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
কালবৈশাখীর তাণ্ডব, সারা দেশে নিহত ৫
প্রকাশ: ০২:৪৪ pm ৩১-০৩-২০১৮ হালনাগাদ: ০২:৪৪ pm ৩১-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সারা দেশে ঝড় ও শিলা বৃষ্টির আঘাতে অন্তত পাঁচজন নিহতের খবর পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যার এই ঝড়ে সিলেট, মাগুরা, দিনাজপুর ও যশোরে শিশুসহ পাঁচজন নিহত হয়েছে।

বার্তা সংস্থা ইউএনবি এই তথ্য জানিয়েছে। প্রতিবেদনে আরো বলা হয়েছে, ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। এতে ফসলের ক্ষতি হয়েছে। গাছের আমের মুকুল ঝড়ে পড়েছে। উপড়ে পড়েছে গাছপালা।

সিলেটের ওসমানীনগর উপজেলায় কাল বিকেলে ঝড়ের তণ্ডবে এক নারী ও শিশু মারা গেছে। ওই নারী উপজেলার দশাল গ্রামে তাঁর আত্মীয়ের বাড়ি যাচ্ছিলেন। পথে নির্মাণাধীন একটি ভবন থেকে টিন উড়ে এসে তাঁর গলায় পড়ে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। 

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান জানান, ওই নারীর নাম সাবিনা বেগম (৪৫)। তিনি বালাগঞ্জ উপজেলার সোনাপুর গ্রামের খালিছ মিয়ার স্ত্রী।  

এ ছাড়া ঝড়ের কবলে পড়ে ষোল মাস বয়সী হাসান মাহমুদ নামের এক ছেলে নিহত হয়েছে। সে ওমরপুর ইউনিয়নের সিকান্দারপুর গ্রামের সুমন আহমেদের ছেলে।    

ওমরপুর ইউনিয়ন পরিষদের সদস্য আকলু মিয়া জানান, বিকেল ৫টার দিকে ঝড়ের সময় শিশুটি পানিতে ডুবে মারা যায়। 

পরে শিশুটির লাশ পুকুর থেকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদ উল্লাহ। তিনি আরো জানান, ঝড়ের সময় বজ্রপাতে উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের পূর্বতলি গ্রামের ইউসুফ আলীর চারটি গরু মারা গেছে। শত শত গাছপালা উপড়ে গেছে। শত শত টিনের ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

ঝড়ের কবলে পড়ে অন্তত ৫০টি বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে বলে জানিয়েছেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনালের ম্যানেজার জহিরুল ইসলাম। এতে বিদ্যুৎ  সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে।

মাগুরা সদর উপজেলার পালিতা বেরোইল গ্রামের মদন মোল্লার ছেলে আকরাম হোসাইন মোল্লা (৫০) গতকার বিকেলে ঝড়ের কবলে পড়ে মারা গেছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান। এ সময় আরো অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানান তিনি।   

যশোরের অভয়নগর উপজেলার প্রেমবাগে ঝড়ের সময় বিদ্যুতের খুঁটি উপড়ে খাতুন (১৯) নামের এক তরুণী মারা যান বলে জানিয়েছেন প্রেমবাগ ইউনিয়ন পরিষদের সদস্য সাখাওয়াত হোসাইন।

ইউপি সদস্য আরো জানান, কাছের দোকান থেকে বাসায় ফেরার পথে এই দুর্ঘটনায় ঐশী ও ফাতেমা নামে আরো দুজন আহত হয়েছে। এদের মধ্যে ঐশিকে যশোর জেনারেল হাসপাতালে এবং ফাতেমাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ছাড়া দিনাজপুরের পার্বতীপুর উপজেলার চৈতাপাড়া গ্রামে সৈয়দ আলী নামের একজন কৃষক বাড়ির উঠানে কাজ করার সময় শিলাবৃষ্টি মাথায় পড়ে মারা যান। এ ছাড়া বিভিন্ন স্থানে মোট ছয়জন শিলাবৃষ্টির আঘাতে আহত হওয়ার সংবাদ পাওয়া যায়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71