মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯
মঙ্গলবার, ১০ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড রাজধানী
প্রকাশ: ০৯:৩৫ am ২৩-০৪-২০১৮ হালনাগাদ: ০৯:৩৫ am ২৩-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রচণ্ড কাল বৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে রাজধানী। রবিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে আকস্মিক এ ঝড় আঘাত হানে। সঙ্গে ছিল হালকা বৃষ্টি। ঝড়ের কবলে পড়া লোকজন নিরাপদ আশ্রয়ের সন্ধানে দ্বিগবিদ্বিগ ছোটাছুটি করতে শুরু করে। অফিস থেকে বাসাগামী লোকজন চরম দূর্ভোগের মধ্যে পড়েন। ঝড়ের বেগ তীব্রতা হওয়ায় যানবাহনগুলো নিরাপদ আশ্রয়ের সন্ধান খুঁজে। জানা গেছে, রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ, ধানমন্ডি, আবাহনী মাঠ ও হাতিরঝিল সংসদ ভবন এলাকায় ঝড়ে সাময়িক গাড়ি চলাচল বন্ধ ছিল।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এ ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৮৩ কিলোমিটারেরও বেশি ছিল। তবে ঝড়ে কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস জানিয়েছে, বাতাসের তীব্রতায় রাজধানীর বিভিন্ন জায়গায় সড়কে গাছ পড়ে যান চলাচল সাময়িক বন্ধ ছিল। প্রচণ্ড বাতাসে রাজধানীতে কোথাও কোথাও টিনের চাল উড়ে গেছে। ভেঙে পড়েছে সাইনবোর্ড, গাড়ি চলাচলও থেমে যায় কোনো কোনো সড়কে। বিদ্যুতের দুই তার এক হয়ে বিস্ফোরণের ঘটনাও ঘটে। ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঢাকায় এমন ঝড়ের প্রচণ্ডতা খুব একটা দেখা যায় না। রবিবার বৈশাখ মাসের ৯ তারিখ। কাগজে কলমে বৈশাখ ও জ্যৈষ্ঠ এই দুই মাস গ্রীষ্মকাল। এ সময়ে প্রায়ই প্রকৃতিতে রুদ্র্ররূপে আসে কালবৈশাখী। রবিবার সকাল থেকেই ঢাকার আকাশ কিছুটা মেঘলা ছিল। তেমন রোদ না থাকলেও ছিল ভ্যাপসা গরম। ছিল অস্বস্তিকর অবস্থা।

আবহাওয়া অধিদফতর রবিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় বিজলী চমকানোসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। আগামী কয়েক দিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71