সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮
সোমবার, ২৬শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
কালোত্তীর্ণ প্রামান্যচিত্র ‘হাসিনা : এ ডটার্স টেল’
প্রকাশ: ১১:৩৭ am ১৬-১১-২০১৮ হালনাগাদ: ১১:৩৭ am ১৬-১১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইতিহাসের অভূতপূর্ব উপস্থাপনায় কালোত্তীর্ণ প্রামান্যচিত্র ‘হাসিনা : এ ডটার্স টেল’। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, তাঁর পারিবারিক জীবনের নানা দিক, সংগ্রাম, রাজনীতিসহ বিভিন্ন বিষয় ঠাঁই পেয়েছে ৭০ মিনিটের এই আয়োজনে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপেক্সে প্রিমিয়ার শো শেষে এমন সব অভিব্যাক্তি জানান দেশবরেণ্য ব্যাক্তিরা। এমন আবেগী নির্মাণের মধ্য দিয়ে শেখ হাসিনা আর তাঁর সংগ্রামী জীবন নিয়ে জানবে তরুণ প্রজন্ম, এমনটাই মনে করছেন তারা।

বঙ্গবন্ধুর বড় কন্যা শেখ হাসিনা, বাবা-মা আদর করে ডাকতের হাসু। নিজের ঘরে নিবিষ্ট মনে গান শোনা কিংবা বই পড়েই কাটাতেন বেশিরভাগ সময়। অলস প্রকৃতির এই হাসুই আবার পরিবারের প্রায় সবাইকে হারানোর শোককে শক্তিকে রূপান্তর করেছেন। হয়ে উঠেছেন বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার কারিগর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শোক, সংগ্রাম আর তাঁর পরিবারের নানা কথা নিয়েই ডকুড্রামা ‘হাসিনা: এ ডটার্স টেল’।

পঁচাত্তরের ১৫ই আগষ্ট বাবা-মাসহ পরিবারের সবাইকে হারানোর পর পাল্টে যাওয়া পরিস্থিতির যে চিত্র দুই বোন তুলে ধরেছেন তা চোখে জল এনেছে আগত দর্শকদের। ইতিহাসের এমন আবেগময় উপস্থাপনা তাদের কাছে অভূতপূর্ব ও কালোত্তীর্ণ দৃশ্যের বাস্তব চিত্রপট।

বঙ্গবন্ধুর দুই কন্যার নির্বাসিত জীবনের দুঃখ-কষ্টের নানা গল্প আর রাজনৈতিক অঙ্গণে ফিরে আসার লড়াইও ফুটে উঠেছে প্রামাণচিত্রে। ইতিহাস-উপাত্ত, ভাষার অতুলনীয় ব্যবহারে শেখ হাসিনা আর শেখ রেহানার জীবনের জানা-অজানা অধ্যায়।

প্রামান্য চিত্রে টুঙ্গিপাড়াকে পৃথিবীর সবচেয়ে সুন্দর স্থান বলেছেন শেখ হাসিনা। রাজনীতি থেকে অবসরে গেলে আবারো টুঙ্গিপাড়ায় ফেরার ইচ্ছার কথাও জানান আওয়ামী লীগ সভানেত্রী। পরিচালকও স্বযত্নে দেখিয়েছেন সেখানকার ছায়া ঢাকা সবুজ প্রান্তরের চিত্র।

গবেষণা প্রতিষ্ঠান সিআরআইয়ের ব্যানারে নির্মিত হয়েছে এই প্রামাণ্যচিত্র, এর প্রযোজক রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71