বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
কাশ্মীরে মোদী সরকারের ২৫ হাজার কোটি টাকার প্রকল্প
প্রকাশ: ১১:২৩ am ২০-০৫-২০১৮ হালনাগাদ: ১১:২৩ am ২০-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা জুড়ে ভারত ও পাকিস্তানি সেনাদের মাঝে তীব্র সংঘর্ষের একদিন পরেই তার নির্ধারিত সফরে শনিবার কাশ্মীরে পৌঁছেছেন। সফরের শুরুতেই মোদী ৩৩০ মেগাওয়াটের কৃষ্ণগঙ্গা জলবিদ্যুৎ প্রকল্প উদ্বোধন করেন। 

মূলত ৮৬৪ মিলিয়ন ডলার বা ৫৭৮৩ কোটি ভারতীয় রুপি ব্যয়ে নির্মিত এই প্রকল্প উদ্বোধন করতেই মোদির কাশ্মীরে আগমন। তবে ঝিলম নদীর প্রবাহ নিয়ন্ত্রণ করে এই সমস্ত ভারতীয় জলবিদ্যুৎ প্রকল্প নির্মাণের তীব্র বিরোধিতা করেছে পাকিস্তান। ইতোপূর্বে দুই দেশের যৌথ সিন্ধু নদী কমিশনের বৈঠকেও তারা এই বিষয়টি নিয়ে তাদের ঘোর আপত্তির কথা জানিয়েছে।

প্রকল্পটি উদ্বোধনকালে নরেন্দ্র মোদি বলেন, কাশ্মীরি তরুণদের ছোড়া প্রতিটি পাথর এই অঞ্চলের নিরাপত্তার জন্য হুমকি। তবে আমাদের সরকার জম্মু-কাশ্মিরের অবকাঠামোগত উন্নয়নের জন্য ২৫ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। এর মাঝে কার্গিল-লেহ ও শ্রীনগরকে সংযুক্তকারী ১৪ কিলোমিটার দীর্ঘ জোজিলা সুড়ঙ্গ অন্যতম প্রধান প্রকল্প।

সফরে শের-ই-কাশ্মীর ইউনিভার্সিটির অফ এগরিকালচার সায়েন্স অ্যান্ড টেকনোলজি অফ জম্মুর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন ভারতের প্রধানমন্ত্রী। একটি হাইড্রো ইলেকট্রিসিটি প্রোজেক্টেরও উদ্বোধন করবেন তিনি। 


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71