শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯
শুক্রবার, ৬ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
কোটালীপাড়ায় ৪ দিনব্যাপী কবি সুকান্ত মেলা শুরু
প্রকাশ: ০৪:০৬ pm ২৮-০২-২০১৯ হালনাগাদ: ০৪:০৬ pm ২৮-০২-২০১৯
 
গোপালগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় শুক্রবার থেকে শুরু হচ্ছে ৪ দিনব্যাপী কবি সুকান্ত মেলা। আগামী সোমবার এ মেলা শেষ হবে। সুকান্ত মেলাকে ঘিরে উপজেলা জুড়ে বইছে এখন উৎসব-আমেজ। নবরূপে সেজেছে কবির বাড়ী ও আশেপাশের এলাকা।

কবি সুকান্ত ভট্টাচার্যের পৈত্রিক ভিটা কোটালীপাড়া উপজেলার উনশিয়া গ্রামে। সুকান্তের জন্ম ১৫ আগষ্ট হলেও, শোকের মাসে পড়ায় সুকান্ত মেলাটি তার বাড়ীতে ক’মাস আগেই আয়োজন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলাটি উদ্বোধন করবেন। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও গোপালগঞ্জ জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে। 

৪ দিনব্যাপী এ মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ ছাড়াও থাকবে বাংলাদেশের বিভিন্ন নামি শিল্পীর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। বসবে গ্রামীণ মেলা।

ইতিমধ্যে শেষ হয়েছে মেলার সকল প্রস্তুতি। মেলাকে ঘিরে উপজেলাব্যাপী বইছে উৎসবের আমেজ। উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কবির বাড়িটি সার্বক্ষণিকভাবে মনিটরিং করছে।

১৯২৬ সালের ১৫ আগস্ট কবি সুকান্ত ভট্টাচার্য কলকাতার কালীঘাটের মহিমা হালদার স্ট্রিটে মামা বাড়িতে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম নিবারণ ভট্টাচার্য। মাতা সুনীতি দেবী। ১৯৪৭ সালের ১৩ মে মাত্র ২১ বছর বয়সে মৃত্যুবরণ করেন তিনি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71