বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ৪ঠা আশ্বিন ১৪২৫
 
 
কোনো শর্ত দিয়ে নির্বাচন হবে না: কাদের
প্রকাশ: ০৪:১৬ pm ২২-০৭-২০১৮ হালনাগাদ: ০৪:১৬ pm ২২-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কারও কোনো শর্ত মেনে আগামী নির্বাচন হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

রবিবার বেলা সোয়া ১১টার দিকে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

দুদিন আগে বিএনপির সমাবেশে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রয়োজনে নির্বাচন প্রতিহত করার যে ঘোষণা এসেছে, তাকে ‘বেসুরো আওয়াজ’ হিসেবে বর্ণনা করে কাদের বলেছেন, “এর মধ্যে চক্রান্তের গন্ধ আছে, এর মধ্যে সহিংসতা, নাশকতা আশংকা আমরা দেখছি।”

ওবায়দুল কাদের বলেন, কারও কোনো শর্ত মেনে আগামী নির্বাচন হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। এ নিয়ে কারও সঙ্গে কোনো সংলাপেরও প্রয়োজন নেই বলে সরকার মনে করছে। দেশে এমন কোনো পরিস্থিতি তৈরি হয়নি যে সংলাপ করতে হবে।

দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে শুক্রবার ঢাকার নয়া পল্টনে বিএনপির এক সমাবেশে নির্বাচনে জন্য বেশ কিছু শর্ত তুলে ধরেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, “বাংলাদেশে নির্বাচন করতে হলে অবশ্যই এক নম্বর পূর্বশর্ত হচ্ছে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তাকে কারাগারে রেখে কোনো নির্বাচন হবে না এবং এদেশের মানুষ তা হতে দেবে না।”

এছাড়া ভোটের আগে বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন এবং নির্বাচনের সময়ে সেনাবাহিনী মোতায়েনের দাবিও তিনি তুলে ধরেন।

ফখরুলের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, “এতদিন শুনেছিলাম যে কোনো পরিস্থিতিতে তারা নির্বাচনে অংশ নেবেন। এখন তারা আবার নতুন করে সুর তুলেছেন যে বেগম খালেদা জিয়াকে ছাড়া তারা নির্বাচনে অংশগ্রহণ করবেন না। তার চেয়েও এককাঠি এগিয়ে গিয়ে বলেছেন নির্বাচন তারা প্রতিহত করবেন।”

নির্বাচন নিয়ে বিএনপি কোনো চক্রান্ত করলে দেশের ‘জনগণকে সঙ্গে নিয়ে’ তা প্রতিহত করার ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নানা ধরনের ‘চক্রান্ত ও ষড়যন্ত্র’ করছে মন্তব্য করে কাদের বলেন, “ইস্যু খুঁজেত গিয়ে কখনো কোটা আন্দোলন, কখনো লর্ড কারলাইলকে ভারতে এনে দুই দেশের সম্পর্কে অবনতি ঘটানোর চেষ্টা- এরকম অনেক কিছু করা হয়েছে। এখনো চক্রান্তমূলক পরিকল্পনার ছক তৈরি করছে অনেকে বিদেশ থেকে…।”

নির্বাচনে আসতে বিএনপির সামনে যেহেতু ‘কোনো’ বাধা নেই, সেহেতু নির্বাচন নিয়ে তাদের সঙ্গে সংলাপেরও কোনো ‘প্রয়োজন নেই’ বলে মন্তব্য করেন ক্ষমতাসীন দলের এই নেতা।

আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে নির্দেশনা দেওয়া হয়েছে জানিয়ে কাদের বলেন, “আমাদের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছি যাতে নির্বাচন কমিশনের আচারণবিধি কেউ লঙ্ঘন না করে, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। সরকারিভাবে প্রধানমন্ত্রী প্রশাসনকে বার্তা পাঠিয়েছেন, নির্বাচনে হক্ষক্ষেপের কোনো অভিযোগ যাতে না আসে।”

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71