সোমবার, ২১ জানুয়ারি ২০১৯
সোমবার, ৮ই মাঘ ১৪২৫
 
 
ক্যুইবেক আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপিত
প্রকাশ: ০৮:৩৫ pm ২৮-০৩-২০১৬ হালনাগাদ: ০৮:৩৬ pm ২৮-০৩-২০১৬
 
 
 


প্রবাস ডেস্ক: যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ২৬ মার্চ ৪৬তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ ক্যুইবেক, কানাডা শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান মন্ট্রিয়লের ক্যাফে রয়্যলে অনুষ্ঠিত হয়েছে গতকাল রবিবারে।

ক্যুইবেক আওয়ামী লীগের সভাপতি এবং বিশিষ্ট ব্যবসায়ী মুন্সী বশীরের সভাপতিত্বে এবং ক্যুইবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেইন সুইটের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কানাডা আওয়ামীলীগের সহ সভাপতি নূরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগের সাধারন সম্পাদক দিদার মাহমুদ ভূঁইয়া ও বীর মুক্তিযোদ্ধা হাজী মাসুদুর রহমান। বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে অনুষ্ঠানের শুরুতেই ত্রিশ লাখ শহীদসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং দেশ ও বিদেশে অবস্থানরত সবাই যারা বাংলাদেশের জন্যে ১৯৭১ সালে চরম আত্মত্যাগ স্বীকার করেছিলেন তাদের স্মরণ করে শেখ হাসিনার যুগান্তকারী চিন্তাধারায় বাংলাদেশ এখন বিশ্ব দরবারে একটি উন্নয়নশীল দেশ হিসেবে পরিচয় পাচ্ছে। বাংলাদেশ এখন উল্কাগতিতে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মতিন মিয়া, এডভোকট রতন মজুমদার, মঞ্জুরুল হাসান চৌধুরী, ইঞ্জিনিয়ার এলেন হেলাল, মাসুদ সিদ্দিকী, সাবেক এমপি এডভোকেট শহিদুল হক, মুক্তিযোদ্ধা আব্দুর রশীদ খান,  আকলাকুর রহমান আলমগীর, সৈয়দ রাসেল, মোঃ জাহিদুল আলম, সৈয়দ ইউসূফ তাকী, শাহ মোঃ ফায়েক, সুকুমার চক্রবর্তী,  ও কবীর মোল্লা।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন বীর মুক্তিযোদ্ধা আব্দর রাজ্জাক হাওলাদার ও রনজিৎ মজুমদার।

অনুষ্ঠানের শেষ পর্বে স্বাধীনতা ও জাতীয় দিবস এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা-নির্ভর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সুকুমার চক্রবর্তীর সঞ্চালনায় মন্ট্রিয়লের জনপ্রিয় কন্ঠ শিল্পী  অনুজা দত্ত বেশ ক’টি দেশাত্ববোধক সঙ্গীত পরিবেশনের পাশাপাশি সঙ্গীতানুষ্ঠানে আরো অংশগ্রহণ করেন শাহ মোঃ ফায়েকসহ শিশু শিল্পী চিন্ময়, ইমন, সংকল্প, স্নেহা, তাসরিন, চন্দ্রিমা, সুরঞ্জনা, দিব্য, তোড়া, শ্রীমা। অনুষ্ঠানে তবলায় ছিলেন ইমন ধর ও শংকর রায় চৌধুরী।

এইবেলা ডটকম/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71