শুক্রবার, ২১ জুন ২০১৯
শুক্রবার, ৭ই আষাঢ় ১৪২৬
 
 
ক্রাইস্টচার্চে হামলা: ভয়ঙ্কর অভিজ্ঞতা শোনালেন বাংলাদেশি ক্রিকেটাররা
প্রকাশ: ০৪:৪৭ pm ১৫-০৩-২০১৯ হালনাগাদ: ০৪:৪৭ pm ১৫-০৩-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভয়ঙ্কর বন্দুকবাজদের কবল থেকে আল্লাহ বাঁচিয়েছেন। কী ভীষণ অভিজ্ঞতা, আমাদের জন্য প্রার্থনা করুন, আতঙ্কের সেই প্রহর ভুলতে পারছেন না ক্রিকেটার তামিম ইকবাল খান। বাকিদের অভিজ্ঞতাও একই রকম।

ঘড়িতে তখন স্থানীয় সময় বেলা পৌনে ২টো। মধ্য ক্রাইস্টচার্চের আল নুর মসজিদের ভিতরে চলছিল সাপ্তাহিক নামাজ পর্ব। বহু মানুষের ভিড়। মসজিদ থেকে ঢিল ছোড়া দূরত্বে হ্যাগলে পার্ক। সেখান থেকে টিম বাসে চেপে বাংলাদেশি ক্রিকেটাররা হাজির হয়েছিলেন মসজিদে। এই মুহূর্তে নিউজিল্যান্ড সফরে রয়েছেন বাংলাদেশি ক্রিকেট দল। তামিম জানিয়েছেন, সকলেই নামাজ পড়ার জন্য মসজিদে গিয়েছিলেন। কিন্তু ঢোকার আগেই শুনতে পান গুলির বিকট আওয়াজ।

ক্রিকেটারদের কথায়, পর পর গুলি চলছিল মসজিদের ভিতরে। সেই সঙ্গে দিকভ্রান্তের মতো দৌড়োদৌড়ি করছিলেন মানুষজন। রক্তাক্ত অবস্থায় একজন হুমড়ি খেয়ে পড়েন তাঁদেরই সামনে।

তার পরনে সেনাবাহিনীর পোশাক, হাতে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, মসজিদ চত্বরেও এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে বন্দুকধারী, মুসফিকার রহিম। একজন নাকি দু’জন বন্দুকধারী ছিল সেটা এখনও স্পষ্ট নয়। তাঁর কথায়, আততায়ী কাওকে রেয়াত করছিল না। নির্বিচারে চলছিল গুলি। রক্তাক্ত হয়ে লুটিয়ে পড়ছিলেন বহু মানুষ। রক্তে ভেসে যাচ্ছিল মসজিদ চত্বর। ‘‘আল্লাহ রক্ষা করেছেন। আমরা খুব সৌভাগ্যবান যে বেঁচে গেছি। এমন অভিজ্ঞতা যেন আর না হয়। প্রার্থনা করুন আমাদের জন্য,’’ আতঙ্কের প্রতিটা মুহূর্ত ভুলতে চান মুসফিক।

ক্রিকেট দলের সঙ্গে টিম বাসে চেপে মসজিদে এসেছিলেন সাংবাদিক মাজাহার উদ্দিন। সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘‘গুলি চলতে দেখেই সতর্ক করা হয়েছিল ক্রিকেটারদের। তাঁরা গুলি থেকে বাঁচতে মাটিতে শুয়ে পড়েছিলেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছনোর পর তাঁরা ছুটে হ্যাগলে পার্কে ঢুকে পড়েন।’’

পুলিশ জানিয়েছে, মসজিদের ভিতরে ৫০ রাউন্ডেরও বেশি গুলি চলেছে। মৃত্যু হয়েছে অন্তত ৮ জনের। আশঙ্কাজনক বহু। বাংলাদেশের ক্রিকেট বোর্ডের তরফে টুইট করে জানানো হয়েছে, সব ক্রিকেটাররাই সুরক্ষিত রয়েছেন। 

ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস জানিয়েছেন, ক্রিকেটাররা প্রাণে বাঁচলেও, তাঁরা খুবই আতঙ্কে রয়েছেন। অনেকেই ট্রমা থেকে বেরোতে পারেননি। হোটেলের নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে, ক্রিকেটারদের বাইরে বার হতে নিষেধ করা হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71