শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
ক্রিকেটকে বিদায় জানালেন প্রবীণ কুমার
প্রকাশ: ০৯:৩৭ am ২১-১০-২০১৮ হালনাগাদ: ০৯:৩৭ am ২১-১০-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের বর্ষীয়ান পেসার প্রবীণ কুমার।  

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন এই পেসার। 

৩২ বছর বয়সি এই ক্রিকেটার একসময় ভারতীয় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। কিন্তু ইনজুরি বারবার তাঁর ক্যারিয়ারে থাবা বসিয়েছে।

মিরুতে জন্ম নেওয়া এই ৩২ বছর বয়সী খেলোয়াড় ২০০৭ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষিক্ত হন। মোট ৬৮টি আন্তর্জাতিক একদিনের ম্যাচে অংশ নিয়ে ৭৭ উইকেট পেয়েছেন তিনি। যদিও দলের হয়ে মাত্র ছয়টি টেস্ট এবং ১০টি টি-টোয়েন্টিতে তাঁকে দেখা গেছে। এমনকি উত্তরপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফির ম্যাচেও খেলতে নামবেন না বর্ষীয়ান এই পেসার। 

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। দ্রুততার সঙ্গে এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। অনেক ভাবনা চিন্তার পরেই বুঝলাম, এটাই খেলা ছাড়ার সঠিক সময়। এখান থেকে অনেক কিছু পেয়েছি। আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। বিসিসিআই, ইউপিসিএ ও রাজীব শুক্লাকে অসংখ্য ধন্য়বাদ আমার স্বপ্নপূরণ করার জন্য।’ 

দেশের জার্সি গায়ে প্রবীণ কুমার ৮৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০০৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক হয়েছিল তাঁর। মাত্র ৬টি টেস্ট খেলে ২৭টি উইকেট পেয়েছিলেন। এছাড়া আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের বোলিং দক্ষতায় বহু ম্যাচে ভারতকে জিতিয়েছেন। আইপিএলেও অত্যন্ত সফল এই পেসার। কিংস ইলেভেন পাঞ্জাব, সানরাইজার্স হায়দরাবাদ, গুজরাট লায়ন্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন। ২০১০ মৌসুমে হ্যাটট্রিকও করেছিলেন। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71