বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
ক্ষুদ্র শিল্পের স্বীকৃতি পেল আগর
প্রকাশ: ১১:৪৪ am ২৩-০৩-২০১৫ হালনাগাদ: ১১:৪৪ am ২৩-০৩-২০১৫
 
 
 


ঢাকা: আগর থেকে আতরসহ বিভিন্ন সুগন্ধি দ্রব্য উৎপাদনকে ক্ষুদ্র শিল্প হিসেবে ঘোষণা করেছে সরকার। এ ঘোষণার ফলে আগর শিল্পে কর্মরত ৩০ হাজার শ্রমিক ও সাড়ে তিনশ কারখানার মালিকরা শিল্পখাতের বিভিন্ন সরকারি সুবিধা ভোগ করতে পারবেন।

সোমবার জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের নির্বাহী কমিটির সভাশেষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আগরকে ক্ষুদ্র শিল্প হিসেবে ঘোষণা করেন। শিল্পমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যদের মধ্যে শিল্প সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সচিব খোন্দকার মো. আসাদুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকাণ্ডে ইতিবাচক অবদানের কথা চিন্তা করে আগরকে কুটির শিল্প থেকে উন্নীত করে ক্ষুদ্র শিল্প হিসেবে ঘোষণা করছি। এ ঘোষণার ফলে আগর শিল্প আরও বেশি বিকশিত হবার সুযোগ পাবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের নির্বাহী কমিটির সভায় দেশের প্রকৃত ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের অর্থায়নের জন্য বাংলাদেশ ব্যাংকের এসএমই পুনঃঅর্থায়ন তহবিলের একটি অংশ এসএমই ফাউন্ডেশনের অনুকূলে বরাদ্দের সুপারিশ করা হয়। তবে যেসব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান ১০ শতাংশের কম সুদে ঋণ দেবে তারাই এসএমই তহবিলে অর্থায়নের সুযোগ পাবে।




রাজনৈতিক অস্থিরতার কারণে আগামী জুনের মধ্যে সব টান্যারি সাভারে স্থানান্তরিত না হলে মেয়াদ হবে কিনা-এমন প্রশ্নের জবাবে আমির হোসেন আমু বলেন, আমরা কোনো অজুহাত শুনতে রাজি নই। তাদের যথেষ্ট সময় দেয়া হয়েছে। পরিবেশের স্বার্থে আর সময় বৃদ্ধি করা যাবে না।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71