সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
খাজা-স্মিথের ব্যাটে লড়ছে অস্ট্রেলিয়া
প্রকাশ: ০৪:৩৭ pm ০৫-০১-২০১৮ হালনাগাদ: ০৪:৩৭ pm ০৫-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


সিডনি টেস্টে ইংল্যান্ডকে ৩৪৬ রানে অলআউট করে ধীর গতিতে এগোচ্ছে অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথ ও উসমান খাজার ব্যাটে ২ উইকেটে ১৯৩ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে তারা।

৫ উইকেটে ২৩৩ রানে শুক্রবার খেলা শুরু করে ইংল্যান্ড। আরও ১১৩ রান স্কোরবোর্ডে যোগ করে বাকি ৫ উইকেট হারায় সফরকারীরা। ৫৫ রানে অপরাজিত থাকা ডেভিড মালান লম্বা ইনিংস খেলতে পারেননি দ্বিতীয় দিন। ৬২ রানে তাকে এদিনের প্রথম শিকার বানান মিচেল স্টার্ক।

এরপর মঈন আলী, টম কুরান ও স্টুয়ার্ট ব্রড ৩০ এর ঘরে রান করে ইংল্যান্ডকে কিছুটা হলেও স্বস্তিতে রাখেন। কুরান (৩৯) ও মঈনকে (৩০) সাজঘরে পাঠান প্যাট কামিন্স। ৪টি উইকেট নিয়ে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সেরা বোলার তিনি। ব্রড ৩১ রান করেন।

স্টার্ক ও জশ হ্যাজেলউড দুটি করে উইকেট নেন। জবাব দিতে নেমে আবারও হতাশার মুখোমুখি ক্যামেরন ব্যানক্রফট। এদিন রানের খাতাই খুলতে পারেননি তিনি। ৭ বল খেলে ব্রডের কাছে বোল্ড হন এ অস্ট্রেলিয়ান ওপেনার। ২৭তম হাফসেঞ্চুরি করে ডেভিড ওয়ার্নার ৮৫ রানের জুটি গড়ার পর জিমি অ্যান্ডারসনের শিকার হন। ৫৬ রান করেন তিনি। দিনের বাকি সময় ক্রিজে থেকেছেন স্মিথ ও খাজা।

১০৭ রানের অপরাজিত জুটি গড়ার পথে দ্বিতীয় দ্রুততম ৬ হাজার টেস্ট রানের মাইলফলক স্পর্শ করেন স্মিথ। ওয়েস্ট ইন্ডিয়ান গ্রেট গ্যারি সোবার্সের সমান ১১১ ইনিংসে এই কীর্তি গড়লেন অসি অধিনায়ক। ৬৮ ইনিংসে ৬ হাজার রান করে তাদের উপর কেবল ডন ব্র্যাডম্যান। ৪৪ রানে অপরাজিত ছিলেন স্মিথ। তৃতীয় দিনে ষষ্ঠ শতকের হাতছানি নিয়ে খাজা নামবেন মাঠে। ২০৪ বলে ৯১ রানে অপরাজিত তিনি। ৮ উইকেট হাতে রেখে এখনও অস্ট্রেলিয়া ১৫৩ রানে পিছিয়ে। ক্রিকইনফো

এসকে 


 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71