শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯
শুক্রবার, ৬ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
খালাফ হত্যা মামলার পুনঃশুনানি ১৭ অক্টোবর
প্রকাশ: ১১:১০ am ১০-১০-২০১৭ হালনাগাদ: ১১:১০ am ১০-১০-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকায় সৌদি দূতাবাসের কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্র ও আসামি পক্ষের করা আপিলের ওপর মঙ্গলবার রায় হয়নি। আদালত মামলাটি পুনরায় শুনানির জন্য ১৭ অক্টোবর তারিখ ধার্য করেছেন।

রায় ঘোষণার জন্য মামলাটি আজ আদালতের কার্যতালিকায় রাখা ছিল।  

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির মো.আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ নতুন তারিখ নির্ধারণ করেন।

গত ২০ আগস্ট আপিলের শুনানি শেষে ১০ অক্টোবর রায়ের এ দিন ধার্য করেন আপিল বিভাগ। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। 

অন্যদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট অন রেকর্ড খবির উদ্দিন ভুইয়া এবং পলাতক আসামির পক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৫ মার্চ রাত একটায় গুলশানের কুটনীতিক এলাকায় নিজ বাসার অদূরে গুলিবিদ্ধ হন খালাফ আল আলী। ৬ মার্চ ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই সৌদি দূতাবাস কর্মকর্তার। এ ঘটনায় ৭ মার্চ গুলশান থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন হত্যা মামলা করেন। ওই মামলায় একই বছরের ৩০ ডিসেম্বর রায় দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪। রায়ে মামলার পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এদের মধ্যে  সেলিম চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক ছিলেন। পরে ওই রায়ের বিরুদ্ধে সাজাপ্রাপাত চার আসামি ওই বছরই হাইকোর্টে আপিল করেন। এর পর  ২০১৩ সালের ১৮ নভেম্বর আসামিদের আপিলের শুনানি নিয়ে রায় দেন হাইকোর্ট। রায়ে আসামিদের মধ্যে সাইফুল ইসলামের মৃতুদণ্ড বহাল রাখা হয়। এ ছাড়া আসামি মো. আল আমীন, আকবর আলী লালু ও রফিকুল ইসলামের সাজা কমিয়ে দেওয়া হয় যাবজ্জীবন কারাদণ্ড। আর পলাতক সেলিম  চৌধুরী খালাস পান। এরই ধারাবাহিকতায় ওই রায়ের বিরুদ্ধে ২০১৪ সালে আপিল করে রাষ্ট্রপক্ষ। 

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71