সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
সোমবার, ৬ই ফাল্গুন ১৪২৫
 
 
খালেদা কি আসলেই চিকিৎসা চান নাকি রাজনীতি : সেতুমন্ত্রী
প্রকাশ: ০৪:২১ pm ১৩-০৬-২০১৮ হালনাগাদ: ০৪:২১ pm ১৩-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আসলেই চিকিৎসা চান কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) কি চিকিৎসা চান, নাকি চিকিৎসার নামে রাজনীতি করছেন?

বুধবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালের নিরাপত্তা পরিস্থিতি ও ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া অসুস্থ, তিনি ও তার দল (বিএনপি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিতে চান না। বাংলাদেশে সিএমএইচ-এর উপরে চিকিৎসাসেবা নেই।

তিনি বলেন, তিনি যেহেতু একটি বড় দলের নেত্রী, তাই তার চিকিৎসায় সরকার শুরু থেকেই গুরুত্বে সঙ্গে বিবেচনা করে আসছে। বিএসএমএমইউ-তে রাজি না হওয়ায় সিএমএইচ'র কথা বলা হয়েছে। কিন্তু তিনি ও তার দল সেখানেও চিকিৎসা নিতে রাজি না। তাহলে কি তিনি চিকিৎসা চান না? নাকি চিকিৎসা নিয়ে রাজনীতি করছেন?

তিনি আরও বলেন, শুরু থেকেই তারা খালেদা জিয়ার অসুস্থের কথা বলে আসছে। বলছে, সরকার তার চিকিৎসার বিষয়ে গুরুত্ব দিচ্ছে না। কিন্তু আপনারা দেখছেন, সরকার তাকে বিএসএমএমইউ ও সিএমএইচ-তে চিকিৎসার কথা বলছে, তারা রাজি হচ্ছে না। খালেদা জিয়া যদি না চান তাহলে আমাদের কী করার আছে?

বিএনপির ভারত সফর নিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, আওয়ামী লীগ দেশ ও জনগণের রাজনীতি করে। আর বিএনপি করে নালিশ, অভিযোগ ও স্বার্থের রাজনীতি। আওয়ামী লীগ ভারত সফরে দেশের সমস্যা, রোহিঙ্গ ইস্যু, তিস্তার পানিসহ দেশের নানা বিষয় নিয়ে কথা বলেছে। কিন্তু বিএনপি ভারত গেছে তাদের সাপোর্ট চাইতে। তারা দেশের জন্য যায়নি।

তিনি বলেন, ভারত যদি বাংলাদেশে রাজনৈতিকভাবে সাপোর্ট করতো তাহলে আওয়ামী লীগই তা পেতে। কারণ, আওয়ামী লীগের সাথে ভারতের সম্পর্ক ভালো। সাপোর্টই যদি পেত তবে আওয়ামী লীগ ২০০১ সালের নির্বাচনে হেরে যেত না।

তিনি আরও বলেন, বিএনপি এখন নালিশ ছাড়া কিছু করতে পারে না। দেশে বসে নালিশ, দেশের বাইরে গিয়েও নালিশ। প্রত্যেকটি বিদেশি দূতাবাসকে রীতিমতো তটস্থ রেখেছে তারা। নালিশ করে রেজাল্ট কী হবে জনগণ তা জানে। অনুরোধ করব, জনগণের আস্থা রাখার জন্য কাজ করুন, কথায় কথায় বিদেশিদের কাছে নালিশ করা বন্ধ করুন। এটা কোনো দলের দায়িত্বজ্ঞান হতে পারে না।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71