মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
খুলনায় কৃষক হত্যায় ৪ সহোদরসহ পাঁচজনের যাবজ্জীবন
প্রকাশ: ০৯:৫৯ am ২৮-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:৫৯ am ২৮-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


খুলনায় কৃষক লুৎফর মোল্লা  হত্যা মামলায় চার সহোদরসহ পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. মেহেদী হাসান তালুকদার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- খুলনা জেলার কয়রা থানার দক্ষিণ মদিনাবাদ গ্রামের মৃত দলিল উদ্দিন মোল্লার চার ছেলে শাজাহান মোল্লা (২৫), আশরাফ মোল্লা (২২), সুজা উদ্দিন মোল্লা (৩২), ইসমাইল মোল্লা (২৭) ও একই গ্রামের মৃত ছাকিম উদ্দিন মোল্লার ছেলে জামাল উদ্দিন মোল্লা (৩৫)। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্তরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট হেমন্ত কুমার সরকার বলেন, ২০০৩ সালের ২৭ জুলাই সন্ধ্যায় খুলনার কয়রা থানার দক্ষিণ মদিনাবাদ গ্রামের লুৎফর মোল্লা বাড়ির অদূরে বিলে মাছ ধরতে যায়। কিন্তু রাতে আর লুৎফর মোল্লা বাড়ি ফিরে না আসায় পরদিন সকালে তার ছেলে হালিম মোল্লা পিতাকে খুঁজতে ওই বিলে যায়। সেখানে গিয়ে তার পিতার ক্ষত-বিক্ষত লাশ বিলের মধ্যে পড়ে থাকতে দেখে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসে। পূর্বশত্রুতার জের ধরে আসামিরা লুৎফর মোল্লাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মৃতদেহ ফেলে রেখে যায়- এ অভিযোগে ২৮ জুলাই নিহতের ছেলে আব্দুল হালিম মোল্লা বাদি হয়ে কয়রা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কয়রা থানার উপ-পরিদর্শক খন্দকার মোস্তাফিজুর রহমান ২০০৪ সালের ১ ফেব্রুয়ারি সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলা চলাকালীন সময়ে চার্জশিটভুক্ত দুজন আসামি দলিল উদ্দিন মোল্লা (৫৫) ও আবু ইছা মোল্লা (২৪) মারা যান। তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71