বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ৪ঠা আশ্বিন ১৪২৫
 
 
খুলনা-৪ আসনের এমপি মোস্তফা রশিদী সুজা মারা গেছেন
প্রকাশ: ০৯:৫১ am ২৭-০৭-২০১৮ হালনাগাদ: ০৯:৫১ am ২৭-০৭-২০১৮
 
খুলনা প্রতিনিধি
 
 
 
 


খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার মধ্যরাতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে খুলনার এই আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকেই আট মাস আগে তার কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। ১৮ জুলাই আবার চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি।

তার মৃত্যুতে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংসদ সুজা এলাকার উন্নয়ন সহ গণতন্ত্র বিকাশে অবদান রাখেন। 

রাষ্ট্রপতি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

খুলনার রূপসা-তেরখাদা-দিঘলিয়ার মানুষের প্রতিনিধি হিসেবে তিনবার সংসদে দায়িত্ব পালন করা মোস্তফা রশিদী সুজা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। তার মৃত্যুতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া।

দীর্ঘদিন ধরে অসুস্থ সুজা কিছুদিন আগে সিঙ্গাপুরে গিয়ে কিডনি প্রতিস্থাপন করিয়ে এসেছিলেন। দেশে ফেরার পর খুলনার শহীদ হাদিস পার্কে তাকে গণসংবর্ধনা দেওয়া হয়েছিল। সম্প্রতি আবার অসুস্থ হয়ে পড়লে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাকে আর বাঁচাতে পারেননি।

মোস্তফা রশিদী সুজা খুলনা-৪ আসন থেকে প্রথমবার সাংসদ নির্বাচিত হন ১৯৯১ সালে। ১৯৯৬ সালে একই আসন থেকে দ্বিতীয়বার নির্বাচিত হয়ে তিনি জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পান। সর্বশেষ ২০১৪ সালের দশম জাতীয় নির্বাচনেও তিনি ওই আসন থেকে নির্বাচিত হয়ে সংসদে যান।

১৯৫৩ সালের ২ মার্চ বাগেরহাটের ফকির হাটে জন্মগ্রহণ করেছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে, নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71