মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯
মঙ্গলবার, ১২ই চৈত্র ১৪২৫
 
 
খুলনা-৬ আসনে পাল্টাপাল্টি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ
প্রকাশ: ০৪:২৮ pm ১৩-১২-২০১৮ হালনাগাদ: ০৪:২৮ pm ১৩-১২-২০১৮
 
খুলনা প্রতিনিধি
 
 
 
 


খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনে আওয়ামী লীগ ও বিএনপি নেতৃত্বাধীন জোটের নেতাকর্মীরা একে অপরের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন। এ ঘটনায় দুই জোটের পক্ষ থেকে সহকারী রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বিএনপি নেতৃত্বাধীন জোটের অভিযোগ, মহাজোট সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী আক্তারুজ্জামান বাবু’র নেতাকর্মীরা আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী এলাকা কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আলমগীরের নেতৃত্বে আবুল কালাম আজাদের ধানের শীষ প্রতীকের পোষ্টার টানানোর সময় নেতাকর্মীদের উপর হামলা করে পোষ্টার ছিড়ে ফেলে। মহারাজপুর ইউনিয়ন পরিষদের সামনে প্রচারের সময় আওয়ামী সমর্থিত চেয়ারম্যানের নির্দেশে তাদের লোকজন হামলা করে। এতে ধানের শীষ প্রতীকের দুই জন সমর্থক আহত হয়। এছাড়াও পাইকগাছা উপজেলার হরিঢালী, সোলাদানা ও চাঁদখালী ইউনিয়নের বিভিন্ন স্থানে আওয়ামী নেতাকর্মীরা ধানের শীষ প্রতীকের পোষ্টার ছিড়ে ফেলেছে বলে অভিযোগ করেছেন।

এদিকে সাবেক ইউপি চেয়ারম্যান মুনছুর আলী গাজী ২০দলীয় জোটের চাঁদখালী ইউনিয়ন প্রচার সম্পাদক আব্দুল কাদেরকে বাসায় না পেয়ে তার স্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এভাবেই নানা ভাবে তারা হুমকি দিয়ে চলেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
অপরদিকে পাইকগাছার মালথ গ্রামের মৃত সোনাই গাজীর ছেলে নৌকা প্রতীকের কর্মী ইসহাক আলী গাজী অভিযোগে উল্লেখ করেছেন, মঙ্গলবার রাত ১২টার পরে হাবিবনগর মাদ্রাসা মোড় হতে বিরাশী মোড় পর্যন্ত টানানো নৌকা প্রতীকের পোষ্টার জামায়াতের উপজেলা আমীর শেখ কামাল হোসেনের নেতৃত্বে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ছিড়ে ফেলেছে। অনুরূপভাবে পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডে রাতে কে বা কারা নৌকা প্রতীকের পোষ্টার ছিড়ে ফেলেছে বলে এমপি প্রার্থীর কর্মী মো. আব্দুল গফফার মোড়ল জানিয়েছে। পৃথক দুটি অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সহকারী রিটার্নিং অফিসার জুলিয়া সুকায়না থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে জাতীয় পার্টির মনোনীত উন্মুক্ত প্রার্থী শফিকুল ইসলাম মধু সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বলেছেন, কয়রায় আওয়ামী লীগ নেতাকর্মীরা যেভাবে নিজেদের মধ্যে মারামারি করছে, প্রতিপক্ষ প্রার্থীর ধানের শীষের পোষ্টার ছিড়ে ফেলছে তাতে নির্বাচন নিয়ে মানুষের মধ্যে শঙ্কা কাজ করছে। এ জন্য অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

নি এম/মহানন্দ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71