মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
খেয়ে না খেয়ে ভাঙ্গা ঘরে বসবাস করছেন মুক্তিযোদ্ধা বজেন্দ্র লাল দেবনাথ
প্রকাশ: ০৩:০৭ pm ০২-০৯-২০১৮ হালনাগাদ: ০৩:০৭ pm ০২-০৯-২০১৮
 
চট্টগ্রাম প্রতিনিধি
 
 
 
 


অভাবের কারণে ভাঙ্গা একটি টিনের রুমে ছেলে মেয়েদের নিয়ে বসবাস করছেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজান ৬ নং ওয়ার্ডের মৃত রামানন্দ দেব নাথের পুত্র মুক্তিযোদ্ধা ব্রজেন্দ্র লাল দেব নাথ।

যুদ্ধকালীন সময়ে যার নাম ছিল (ক্যাপ্টিন করিম) তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রামের লোহাগাড়া শাখার কার্যকরী সদস্য।

শনিবার (০১সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানা যায়, ৬ মেয়ে এবং ১ ছেলে নিয়ে অনেক কষ্টে চলছিল তার সংসার। দীর্ঘদিন ঝাঁলমুড়ি বিক্রয় করে দিনযাপন করতেন তিনি। ঋনের বোঝা মাথায় নিয়ে কোন রকমে মেয়ে গুলো বিয়ে দিয়েছে বলে জানান তিনি। ছেলেটি ইন্টার পাশ করে অনেক জায়গায় চাকরীর আবেদন করার পরও ঘুষ দিতে না পেরে কোন চাকরী হয় নাই বলে জানান মুক্তিযোদ্ধা ব্রজেন্দ্র লাল দেব নাথ।

তিনি আরো জানান হার্টের অসুস্থতার কারণে তিনি কোন ভারী কাজ করতে পারছেনা। সরকারের কাছ থেকে যাহা মুক্তিযোদ্ধা ভাতা পেয়েছে তা দিয়ে বর্তমানে বাড়ীর পাশে একটি চায়ের দোকান করে চলছে তার সংসার।

তিনি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে বাংলাদেশ সরকারের কাছে মুক্তিযোদ্ধা কোটা থেকে একটি বাড়ী এবং ছেলেটির একটা চাকুরী পাবার আশা নিয়ে বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকাকালীন দেশের মানুষকে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধি ভাতা, প্রাথমিক উপবৃত্তি ও মাধ্যমিক উপবৃত্তি, মাতৃত্বকালীন ভাতা সহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে আসছেন।

তাই আমি মনেপ্রাণে বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী আমার মত একজন মুক্তিযোদ্ধার আবেদনটি গ্রহন করবেন।

তিনি পরিবার নিয়ে থাকার জন্য একটি বাড়ী এবং একমাত্র ছেলেটির একটা চাকরীর জন্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম (১৫) সাতকানিয়া-লোহাগাড়ার মাননীয় সংসদ সদস্যের প্রতি বিনিত আবেদন করেন।

মুক্তিযোদ্ধা ব্রজেন্দ্র লাল দেব নাথ।

যার ভোটার নং ৪৩, গেজেট নং ৩৬৩৯/
মুক্তি বার্ত নং ০২০২০১০০১১/ জাতীয় তালিকার ২য় খন্ড নং (খ) ২৯৬১৭/
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নং ১৫-৪৭-৪৩-০১৫/ ১১৭ সাতকানিয়া ১নং সেক্টর, পরিচয় প্রত্র কোড নং ১৪৭৫২/।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71