শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
গত ৩ মার্চের এসএসসি ও সমমানের পরীক্ষা আজ
প্রকাশ: ০৫:১৩ am ২০-০৩-২০১৫ হালনাগাদ: ০৫:১৩ am ২০-০৩-২০১৫
 
 
 


ঢাকা, ২০ মার্চ : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ডাকা দেশব্যাপী অনির্দিষ্টকালের টানা অবরোধের মধ্যে তাদের নেতৃত্বাধী ২০ দলীয় জোটের অব্যাহত হরতালের কারেণে স্থগিত হওয়া গত ৩ মার্চের স্থগিতকৃত এসএসসি ও সমমানের পরীক্ষাটি আজ ২০ মার্চ শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ প্রধান তথ্য অফিসার সুবোধ চন্দ্র ঢালী এ কথা জানান। তিনি বলেন, এছাড়া গত ৪ মার্চের স্থগিতকৃত পরীক্ষা আগামীকাল ২১ মার্চ, শনিবার অনুষ্ঠিত হবে।
সুবোধ চন্দ্র ঢালী বলেন, আগামীকাল শনিবার দুবেলা পরীক্ষা হবে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বাংলা ভাষা ও সাহিত্য, ইংরেজী ভাষা ও সাহিত্য, গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়) ও সঙ্গীত (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা। আবার দুপুর ২টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত আরবি, সংস্কৃত, পালি, কর্মমূখী শিক্ষা (তত্ত্বীয়), কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়), শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়), বেসিক ট্রেড (তত্ত্বীয়), চারু ও কারুকলা (তত্ত্বীয়) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ঢালী জানান, দাখিল পরীক্ষা শুধু সকালে অনুষ্ঠিত হবে। বিষয়গুলো হলো- পৌরনীতি, মানতিক, কৃষি শিক্ষা (তত্ত্বীয়), গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়), উর্দূ, ফার্সি ও কম্পিউটার শিক্ষা (তত্ত্বীয়)। তিনি বলেন, ৮, ১০ ও ১১ মার্চের স্থগিত পরীক্ষাগুলোর সময়সূচি পরে জানানো হবে। প্রসঙ্গত টানা অবরোধের মাঝে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের কারণে এ দু’দিনের পরীক্ষা পেছানো হয়েছিল।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71