বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
গাইবান্ধা-১ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে
প্রকাশ: ০৯:১৭ pm ২২-০৩-২০১৭ হালনাগাদ: ০৯:১৭ pm ২২-০৩-২০১৭
 
 
 


গাইবান্ধা : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে।বুধবার (২২ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসি সূত্র জানায়, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে আটজন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এ ছাড়াও পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে প্রতি ইউনিয়ন এলাকায় তিনটি এবং পৌরসভা এলাকায় পাঁচটি মোবাইল টিমসহ ৫০টি মোবাইল টিম টহল দিচ্ছে ও ১৭টি স্ট্রাইকিং ফোর্স বিভিন্ন গুরুত্বপূর্ণ অবস্থানে মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে র্যাবের ১৭টি টিম এবং ৭ প্লাটুন বিজিবি।

ইসি সূত্র জানায়, নির্বাচন উপলক্ষে ২০ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত প্রতিদিন নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে। নির্বাচনী এলাকায় নির্বাচনী অপরাধের বিচার কাজের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও এ সময় নিয়োজিত থাকবে।

এ ছাড়াও আচরণবিধি লঙ্ঘনসহ নির্বাচনী অপরাধের সংক্ষিপ্ত বিচার সম্পন্নের জন্য চারজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।উল্লেখ্য, আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন নিহত হওয়ায় গাইবান্ধা-১ আসনটি শূন্য হয়।

গত ৩১ ডিসেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে লিটনকে গুলি করে হত্যা করা হয়। গাইবান্ধা-১ আসনটি সুন্দরগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনের মোট ভোটকেন্দ্র ১০৯টি। মোট ভোটার ৩ লাখ ৩৩ হাজার ৪২৬ জন। নির্বাচনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাতজন।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71