সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
গাজীপুর সিটি নির্বাচনে বেসরকারিভাবে আ. লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম জয়ী
প্রকাশ: ০৯:০৩ am ২৭-০৬-২০১৮ হালনাগাদ: ০৯:০৩ am ২৭-০৬-২০১৮
 
গাজীপুর প্রতিনিধি
 
 
 
 


গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বেসরকারিভাবে প্রাপ্ত সর্বশেষ ফল অনুযায়ী ৪২৫ কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৪১৬টি কেন্দ্রে লক্ষাধিক ভোটে এগিয়ে রয়েছেন। এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪ লাখ ১০ এবং বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। 

গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল এ তথ্য জানান।

গাজীপুর সিটি করপোরেশনে ভোটকেন্দ্র ৪২৫ টি। এর মধ্যে অনিয়ম ও ব্যালট লুটপাটের কারণে ৯টি কেন্দ্রের ভোট স্থগিত রয়েছে। এসব কেন্দ্রে মোট ভোটার ২৩ হাজার ৯৩৫। প্রথম ও দ্বিতীয় হওয়া প্রার্থীদের ভোটের পার্থক্য ২৩ হাজারের কম হলেই কেবল এই কেন্দ্রগুলোতে মেয়র পদে পুনরায় ভোট হবে। তা না হলে এসব কেন্দ্রে কেবল কাউন্সিল পদের প্রার্থীদের জন্য ভোট হবে।

গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। দলীয় প্রতীকে অনুষ্ঠিত এই নির্বাচনে ৭ মেয়রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৫৭ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৫৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।   

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয় মঙ্গলবার বিকেল চারটায়। রিটার্নিং কর্মকর্তা ঘোষিত এ ফলই চূড়ান্ত। রিটার্নিং কর্মকর্তাই বিজয়ী প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। এরপর ফল পাঠিয়ে দেন নির্বাচন কমিশনে। সেখান থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71