বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
গার্মেন্ট অ্যাকসেসরিজ ও প্যাকেজিং পণ্যের মেলা শুরু ২৪ জানুয়ারি
প্রকাশ: ০৯:৫৭ am ১৭-০১-২০১৮ হালনাগাদ: ০৯:৫৭ am ১৭-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আমদানি নির্ভরশীলতা কাটিয়ে ও অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে বাংলাদেশ এখন গার্মেন্ট অ্যাকসেসরিজ সরাসরি রফতানি করছে। দিন দিন এ পণ্যের চাহিদা দেশীয় ও বিদেশী বাজারে ক্রমে বাড়ছে। ক্রমবর্ধমান চাহিদা ও রফতানি আয়ের প্রবৃদ্ধির কথা মাথায় রেখে প্রতি বছরের মতো এবারো রফতানি পণ্যের বহুমুখীকরণ ও সম্প্রসারণের লক্ষ্যে গার্মেন্ট অ্যাকসেসরিজ ও প্যাকেজিং এক্সপোজিশন (গ্যাপেক্সপো)-২০১৮ আয়োজন করা হচ্ছে। চার দিনব্যাপী এ মেলা ২৪ জানুয়ারি ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হবে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি থেকে এ মেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশারফ হোসেন ভূঁইয়া। মেলার তৃতীয় দিনে একটি সেমিনারের আয়োজন করা হবে। 

এতে দেশী-বিদেশী রিসোর্স পারসনরা তাদের মূল্যবান প্রবন্ধ উপস্থাপন করবেন। সেমিনারে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম। বিজিএপিএমইএ, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড ও জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল যৌথভাবে মেলার আয়োজন করবে।

মেলায় ১৭টি দেশ থেকে মোট ২৭৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, চীন, তাইওয়ান, মালয়েশিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, হংকং, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, জার্মানি, ইতালি, ফ্রান্স, যুক্তরাষ্ট্র ও তুরস্ক। তারা মেশিনারিজ, গার্মেন্টস ও প্যাকেজিংয়ের বিভিন্ন পণ্য প্রদর্শন করবে।

বর্তমানে বাংলাদেশ গার্মেন্টস অ্যাকসেসরিজ ও প্যাকেজিং পণ্যের চাহিদার প্রায় ৯৫ শতাংশ দেশীয়ভাবে পূরণ করতে সক্ষম। গত অর্থবছর এ খাতে প্রচ্ছন্ন রফতানির মাধ্যমে দেশের আয় হয়েছে ৬৭০ কোটি ডলার।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71