রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
গিনেস বুকে নাম লেখাল বিশ্বের দীর্ঘতম আইসক্রিম
প্রকাশ: ১০:৪২ pm ০১-০৪-২০১৮ হালনাগাদ: ১০:৪২ pm ০১-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আইসক্রিম। নাম শুনলেই জিভে জল আসে আট থেকে আশির। আর তীব্র গরমে একটু জিরিয়ে নেওয়ার পর যদি মুখের সামনে কেউ একটা আইসক্রিম ধরেন, তার চেয়ে তৃপ্তির আর কী-ই হতে পারে! শরীর-মন সবই ঠান্ডা করে দেয় এই ডেজার্টটি। অনেকেই অনেক ধরনের আইসক্রিম খেয়ে থাকেন। ভ্যানিলা, স্ট্রবেরি, চকোলেট, বাটার-স্কচ, বানানা, ম্যাঙ্গোর মতো কতই না ফ্লেভারের আইসক্রিম পাওয়া যায় পার্লারগুলিতে। সে সবের আকারও নানারকম হয়। কিন্তু কখনও শুনেছেন একটি আইসক্রিম ১ হাজার ৩৮৬ মিটার লম্বা? হ্যাঁ, বিশ্বাস না হলে দৈর্ঘ্যটা আরেকবার পড়ুন। এ মাপের আইসক্রিম না দেখে থাকাটাই স্বাভাবিক। কারণ এ ধরণীতে এ মাপের আইসক্রিম আগে তৈরি হয়নি। এমন অবিশ্বাস্য দীর্ঘ আইসক্রিম তাই নাম তুলল গিনেস বুকে।

এ বাংলায় তৈরি বিরাট আকারের রসগোল্লা তাক লাগিয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। তবে রেকর্ড মাপের আইসক্রিমটি তৈরি হয়েছে আমেরিকায়। মার্কিন মুলুকে টেক্সাস উৎসব উপলক্ষে বানানো হয়েছে এই বিশেষ মাপের ডেজার্ট। হাজার হাজার ভলানটিয়ার একসঙ্গে কাজ করে তৈরি করেছেন ১৩৮৬.৬২ মিটার লম্বা আইসক্রিম। যাতে রয়েছে ৫০০ গ্যালন ভ্যানিলা আইসক্রিম এবং ক্যান্ডি ক্রাঞ্চ চকোলেট। আইসক্রিমটিকে আরও সুস্বাদু করতে যোগ করা হয়েছে ৩০০ গ্যালন চকোলেট এবং স্ট্রবেরি সিরাপ। এছাড়া উপকরণ হিসেবে দেওয়া হয়েছে দু’হাজার ক্যান হুইপ্ট ক্রিম, ২৫ পাউন্ড স্প্রিংকলস ও ২০ হাজার চেরি ফল।

দীর্ঘ আইসক্রিমটির মধ্যে সমস্ত উপকরণ সমানভাবে রয়েছে কিনা তা খতিয়ে দেখতে টেক্সাস উৎসবে হাজির ছিলেন খোদ গিনেস বুক অফ রেকর্ডসের বিচারক ক্রিস্টিনা কোনলোন। সব দেখেই বিশ্ব রেকর্ডের সার্টিফিকেট তুলে দিলেন আইসক্রিম প্রস্তুতকারীদের হাতে। কঠোর পরিশ্রমের পর এমন মর্যাদা পাওয়ায় উচ্ছ্বসিত প্রত্যেকেই।

বিশ্ব রেকর্ড গড়ার পর কী হল জানেন? ৩০ মিনিটের মধ্যে উৎসবে উপস্থিত প্রায় ৪ হাজার মানুষ সেই আইসক্রিম চেটে-পুটে সাফ করে দিলেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71