বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
গোপালগঞ্জে শুরু হয়েছে কবি সুকান্ত মেলা
প্রকাশ: ০৪:৩৭ pm ০২-০৩-২০১৮ হালনাগাদ: ০৪:৩৭ pm ০২-০৩-২০১৮
 
গোপালগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


গোপালগঞ্জের কোটালীপাড়ায় শুরু হয়েছে ৪ দিনব্যাপী কিশোর কবি সুকান্ত মেলা। আগামী রবিবার পর্যন্ত এ মেলা চলবে। এই মেলাকে ঘিরে উপজেলা ব্যাপী বইছে উৎসবের আমেজ। নবরূপে সেজেছে কবির বাড়ি ও আশেপাশের এলাকা। কবি সুকান্ত মেলা আয়োজন কমিটি এ মেলার আয়োজন করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রদীপ প্রজ্বলন করে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। পরে কবির জন্ম পরিক্রমা নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, কোটালীপাড়া উপজেলা চেয়ার‌ম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষী রানী সরকার, কোটালীপাড়া কবি সুকান্ত সেবা সংষের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট দেলোয়ার হোসেন সরদার বক্তব্য রাখেন।

এ মেলা দেখতে কবি ভক্ত, সাংস্কৃতিক প্রেমী আর এলাকাবাসী কবি সুকান্তের পৈত্রিক ভিটায় উপস্থিত হয়ে করে তুলেছেন প্রাণবন্ত। প্রতিদিন মেলা উপলক্ষে প্রতিষ্ঠিত সুকান্ত মঞ্চে শিল্পকলা একাডেমী, উদীচী শিল্পী গোষ্ঠীসহ ভারত থেকে আগত শিল্পীরা পরিবেশন করেছেন গান ও নাচ।

মেলাকে কেন্দ্র করে কবির পৈত্রিক ভিটার পাশে বসেছে মেলা। এ মেলায় মিষ্টি, খেলনাসহ দেশি প‌ণ্যের নানা দোকান ও নাগর দোলা, সার্কাস বসেছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, কবি সুকান্তের পৈত্রিক বাড়িটি একটু প্রত্যন্ত গ্রামে হওয়ার কারণে এখানে উন্নয়নের ছোয়া তেমন একটা লাগেনি। তবে কবি সুকান্তের পৈত্রিক ভিটার যে জমি আছে সেখানে একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। সেই সাথে লাইব্রেরি ও সুকান্তের বাড়িতে আসার রাস্তাটি সম্প্রসারণ করা হবে।

এদিকে দেশি-বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কবির বাড়িটির উন্নয়নসহ গবেষণাগার ও পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবি জানিয়েছে এলাকাবাসী।

 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71