শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
গোহত্যার তীব্র নিন্দা করলেন রাহুল গান্ধী
প্রকাশ: ০৩:৩৪ pm ২৯-০৫-২০১৭ হালনাগাদ: ০৩:৩৪ pm ২৯-০৫-২০১৭
 
 
 


নয়াদিল্লি:: দেশজুড়ে সমালোচনা। প্রতিবাদের নামে নির্মমভাবে গোহত্যার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় উঠেছে সমালোচনার ঝড়। বিজেপিও এই ইস্যু ধরে তেড়েফুঁড়ে নেমেছে। সংখ্যালঘু তোষণের অভি‌যোগ আগেই ছিল। এবার হিন্দুবিরোধী তকমা গায়ে সেঁটে ‌যাচ্ছে। তা বুঝতে পেরেই ড্যামেজ কন্ট্রোলে নামলেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী। কান্নুরে প্রকাশ্যে গোহত্যার নিন্দা করলেন তিনি। ট্যুইটারে রাহুলের মন্তব্য,”এই ঘটনা বর্বর। এটা অনভিপ্রেত।” 

 

congress cow

দেশজুড়ে পশু বিক্রির উপরে নিষেধাজ্ঞা জারি করেছে মোদী সরকার। কৃষিকাজ ছাড়া গরু ও মোষ বিক্রি করা ‌যাবে না। এর পাশাপাশি পশু কিনতে গেলে নথিপত্র দিতে হবে। পশুবাজার থেকে কসাইয়ের জন্য গরু, মোষ কেনা ‌যাবে না। এই সিদ্ধান্তের প্রতিবাদে কেরলে পথে নেমেছে সিপিএম ও কংগ্রেস। বাম ছাত্র সংগঠন এসএফআই কেরলজুড়ে বিফ ফেস্টিভ্যালের আয়োজন করেছে। তাদের সঙ্গে প্রতি‌যোগিতায় নেমে প্রকাশ্যেই গোহত্যা করে প্রতিবাদ করেছে কংগ্রেস। কান্নুরে একের পর এক গরু কেটে প্রতিবাদ দেখান ‌যুব কংগ্রেস সভাপতি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন কেরলের বিজেপি সভাপতি কুম্মানাম রাজশেখরন। এরপরই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। বিজেপির বক্তব্য, গোহত্যা করে কংগ্রেস দেশের একশো কোটি হিন্দুকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে। হিন্দুরাই এর জবাব দেবেন। 

প্রথমে চুপ থাকলেও হাওয়া বেগতিক দেখে মুখ খুলতে বাধ্য হন রাহুল। ট্যুইটারে তিনি বলেন, “কেরলে ‌যা ঘটেছে তা অনভিপ্রেত ও বর্বর। আমি ও আমার দল কংগ্রেস এটা মেনে নিতে পারছি না। এর তীব্র নিন্দা করছি।”  কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভি,র কথায়, কেউ আইন ভাঙলে কংগ্রেস তাঁর পাশে দাঁড়াবে না। আইন আইনের পথেই চলবে। তবে দেখতে হবে ওই ভিডিওতে ‌যাঁকে দেখা ‌যাচ্ছে, তিনি কংগ্রেসেরই লোক কিনা! তবে ভিডিওতে ‌যে ব্যক্তিকে দেখা গিয়েছে, তাঁকে রাহুলের সঙ্গে এর আগেও একাধিকবার দেখা গিয়েছে। সেই ছবিও প্রকাশ করেছে বিজেপি। 

 Follow

Office of RG @OfficeOfRG

What happened in Kerala yesterday is thoughtless,barbaric& completely unacceptable to me &the Congress Party.I strongly condemn the incident

10:33 PM - 28 May 2017

 

 

কান্নুর পুলিশ ইতিমধ্যেই অভি‌যুক্ত কংগ্রেস নেতাদের বিরুদ্ধে Prevention of Cruelty to Animals Act 1960 ধারায় মামলা দায়ের হয়েছে। অভি‌যুক্তদের দল থেকে ইতিমধ্যে সাসপেন্ড করা হয়েছে বলে কেরল প্রদেশ কংগ্রেস দাবি করেছে। তবে কংগ্রেসের দেশজুড়ে ‌যা লোকসান হওয়ার তা হয়ে গিয়েছে। রাজনৈতিক মহলের মতে, বিজেপি ‌যেভাবে এটাকে তুলে ধরে প্রচার শুরু করেছে, তাতে কংগ্রেসের গায়ে হিন্দুবিরোধী তকমা সেঁটে গিয়েছে। আর সেই তকমা ঘোচাতে সামনে আসতে হল রাহুল গান্ধীকে। দেশজুড়ে দলের অবস্থা এমনিতেই খারাপ। তার উপরে সংখ্যাগরিষ্ঠ মানুষ রুষ্ট হলে কী হতে পারে,  তা আন্দাজ করতে পারছে কংগ্রেস হাইকম্যান্ড। 

congress cow2

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71