মঙ্গলবার, ২১ মে ২০১৯
মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
গৌরনদীতে উৎসাহ-উদ্দীপনায় স্টুডেন্ট নির্বাচন অনুষ্ঠিত
প্রকাশ: ১০:২৯ pm ০৮-০৮-২০১৫ হালনাগাদ: ১০:২৯ pm ০৮-০৮-২০১৫
 
 
 


বরিশাল প্রতিনিধি: প্রার্থী, ভোটার, পোলিং, প্রিসাইডিং ও সহকারি প্রিসাইডিং অফিসার, শৃঙ্খলার দায়িত্ব সব কিছুতেই শিক্ষার্থীদের অংশগ্রহণ। প্রচার-প্রচারনার জন্য পুরো স্কুল চত্বরে সাটানো হয়েছে হাতেলেখা ব্যাপক হ্যান্ডবেল। এভাবেই ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্যদিয়ে শনিবার জেলার গৌরনদী উপজেলার মাধ্যমিক স্তুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসায় অনুষ্ঠিত হয়েছে ছাত্র কেবিনেট নির্বাচন।

কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের স্বঃতস্ফূর্ত উপস্থিতিতে প্রথমবারের মতো এ নির্বাচনে উৎসবের কোন কমতি ছিলোনা। শনিবার দুপুরে জেলার গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী এ.এন. মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য শত শত শিক্ষার্থীদের দীর্ঘলাইন। ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলার দু’বারের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, মাধ্যমিক স্তর থেকেই গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার লক্ষ্যে ও শিক্ষা প্রতিষ্ঠানে শতভাগ ছাত্র-ছাত্রী ভর্তি, ঝড়ে পরারোধে সহযোগীতা করার জন্য সরকার স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে।

এ নির্বাচনের লক্ষ্য সমূহের মধ্যে রয়েছে, অন্যের মতামতের প্রতি সহিঞ্চুতা এবং শ্রদ্ধা প্রদর্শন, শিক্ষা প্রতিষ্ঠানে শিখন শিখানো কার্যক্রমে শিক্ষক মন্ডলীকে সহায়তা করা, শিখন শিখানো কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা, পরিবেশ সংরক্ষণ, স্বাস্থ্য, ক্রীড়া, সংস্কৃতি, বৃক্ষরোপন ইত্যাদি। পরীক্ষামূলক ভাবে দেশের প্রত্যেক উপজেলা ও মহানগরের ৪৯৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৪৮৭টি দাখিল মাদ্রাসা এবং ৬১টি কারিগরি মাধ্যমিক বিদ্যালয়ে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল আটটা থেকে শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলে। পরবর্তীতে ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে সহপাঠীদের সাথে প্রতিদ্বন্ধীতার মাধ্যমে প্রত্যেকটি বিদ্যালয়ে আটজন করে প্রার্থী নির্বাচিত হয়েছে। মাহিলাড়া এ.এন. মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণয় কান্তি অধিকারী জানান, তার স্কুলে ষষ্ঠ থেকে দশম শ্রেনী পর্যন্ত ১৩০২জন ভোটারের বিপরীতে আটজন নির্বাচিত প্রার্থীদের সাথে প্রতিদ্বন্ধীতা করে ১৮জন প্রার্থী।

এইবেলা ডটকম/এটি 
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71