সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
গ্যাসের দাম না বাড়ানোর দাবি টেক্সটাইল মিল মালিকদের
প্রকাশ: ০৬:৫৫ pm ০৭-০৮-২০১৬ হালনাগাদ: ০৬:৫৫ pm ০৭-০৮-২০১৬
 
 
 


নিজস্ব প্রতিবেদক: গ্যাসের দাম না বাড়াতে সরকারের কাছে দাবি জানিয়েছেন তৈরি পোশাক খাতের অন্যতম সংগঠন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ)।

রোববার সচিবালয়ে বিটিএমএ’র একটি প্রতিনিধি দল বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের সঙ্গে বৈঠককালে এ দাবি জানায়।
এ সময় মন্ত্রণালয়ের সচিব কাদের সরকার, এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমান, বিটিএমএর সভাপতি ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা তপন চৌধুরী, বিকেএমএ সদস্য মতিন চৌধুরীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে তপন চৌধুরী জানান, বস্ত্র খাতের সব মিল চলে ক্যাপটিভ পাওয়ারে। মিলগুলোকে উৎসাহিত করতে শুরু থেকেই আমরা প্রণোদনা পেয়ে আসছি। শুরুতে এ খাতের জন্য প্রতি কিউবিক ঘনমিটার গ্যাসের ট্যারিফ ছিল ২ টাকা ৮২ পয়সা। পরে সেটি করা হয় ৪ টাকা ১৮ পয়সা। এক বছরের ব্যবধানে ২০১৫ সালের সেপ্টেম্বরে করা হয়েছে ৮ টাকা ৩৬ পয়সা।

তিনি আরো বলেন, আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি ফের মূল্য বাড়িয়ে ১৯ টাকা ২৬ পয়সা করার লক্ষ্যে গণশুনানি শুরু করেছে পাওয়ার রেগুলেটরি কমিশন। এটি যেন না হয় সেই অনুরোধ জানাতেই আমরা মন্ত্রীর সঙ্গে বৈঠক করতে এসেছি।

বিটিএমএ’র সভাপতি বলেন, ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া, গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলা এবং পার্শ্ববর্তী দেশ ভারতে বস্ত্র খাতে বিশাল প্রণোদনার ঘোষণা বাংলাদেশের বস্ত্র খাতের জন্য চ্যালেঞ্জ। 

তিনি আরো বলেন, এই তিন চ্যালেঞ্জকে মোকাবেলা করে আমাদের টিকে থাকা খুবই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। এরপর ট্যারিফ বাড়ানো হলে আমাদের অবস্থান কোথায় গিয়ে দাঁড়াবে তা বলতে পারছি না।

ব্যবসায়ীদের বিভিন্ন দাবির উত্তরে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সেনসিটিভ। বিদ্যুৎ মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করে বস্ত্র খাতের এ সমস্যা সমাধানে উদ্যোগ নেওয়া হবে। প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গেও পরামর্শ করা হবে বলে জানান তিনি।

এইবেলা ডটকম/আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71