শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
চট্টগ্রামে এসভিএসের গীতাজয়ন্তী-বিদ্যার্থী অভিষেক অনুষ্ঠিত
প্রকাশ: ০৬:১৫ pm ০৯-১২-২০১৭ হালনাগাদ: ০৬:২৭ pm ০৯-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


‘সনাতন বিদ্যার্থী সংসদ বাংলাদেশ’ এর চট্রগ্রাম শাখা কর্তৃক আয়োজিত শ্রীশ্রী গীতাজয়ন্তী ও বিদ্যার্থী অভিষেক শুক্রবার ঐতিহ্যবাহী জে.এম.সেন হল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের ১ম অধিবেশনে চট্টগ্রাম বিভাগীয় বিদ্যার্থী সম্মেলন এর মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন করেন ভোলানন্দ গিরি মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী উমেশানন্দ মহারাজ এবং সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন সনাতন বিদ্যার্থী সংসদ চট্টগ্রাম মহানগরের সমন্বয়ক এড শ্রীস্বরূপ পাল এবং এ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসভিএস চট্টগ্রাম মহানগরের সমন্বয়ক যথাক্রমে- ডা. শ্রীযিশুময় দেব, শ্রীসঞ্জয় ঘোষ, প্রকৌ. অমিত ধর, এ্যাড. শ্রীপ্রকাশ দেবনাথ, শ্রীলিটন শীল, শ্রী প্রবাল দত্ত, শ্রী অনুপম প্রমুখ। 

এরই ধারাবাহিকতায় সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ২য় অধিবেশন গীতাজয়ন্তীর আলোচনা ও অভিষেক অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাগড়াছড়ি পার্বত্য জেলার মাননীয় সংসদ সদস্য শ্রীকুজেন্দ্র লাল ত্রিপুরা। 

Image may contain: 5 people, people standing and people dancing

প্রধান অতিথির বক্তব্যে শ্রীকুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সনাতন বিদ্যার্থী সংসদ এর লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মসূত্র সত্যি আমার মনকে আবিভূত করেছে। আশাকরি এরই ধারাবাহিকতায় এসভিএসের অগ্রযাত্রা অনেক দূর এগিয়ে যাবে। আজ থেকে এসভিএসে আমার নাম নিবন্ধিত করে নিলাম, একথা বলে মাননীয় সাংসদ এসভিএসকে একটি আর্থিক অনুদান প্রদান করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মঠ ও মিশন চট্টগ্রামের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শক্তিনাথানন্দ মহারাজ এবং উদ্বোধক ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব শ্রীদীপক চক্রবর্তী। অনুষ্ঠানে অতিথি হিসাবে ছিলেন চসিক ২১ নং জামাল খান ওয়ার্ড এর কাউন্সিলর শ্রীশৈবাল দাশ সুমন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জন্মষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. শ্রীচন্দন তালুকদার ও জন্মাষ্টমী উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক শ্রীরত্নাকর দাশ টুনু এবং স্বাগত সূচনা বক্তব্য দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক এবং সনাতন বিদ্যার্থী সংসদের কেন্দ্রীয় সভাপতি শ্রীকুশল বরণ চক্রবর্ত্তী। এ বর্ণাঢ্য অনুষ্ঠানটির সভাপতি হিসাবে ছিলেন এসভিএসের কেন্দ্রীয় পরিচালনা সংসদ সদস্য শ্রীমিলন শর্মা।

চট্টগ্রাম জেলার বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে আগত বিদ্যার্থীবৃন্দের উপস্থিতিতে মনোমুগ্ধকর পরিবেশ ও বিদ্যার্থীদের মিলনমেলায় পুরো হলরুম ছিল পরিপূর্ণ। বিদ্যার্থীগণের উদ্দেশ্যে আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দরা চলমান বিভিন্ন বিষয়, সনাতন ধর্মীয় ইতিহাস, ঐতিহ্য, এবং বেদ-বেদান্তের চর্চার উপরে আলোকপাত করেন। 

এসময় সবিস কেন্দ্রীয় সভাপতি শ্রীকুশলবরণ চক্রবর্ত্তী এসভিএস চট্টগ্রামের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, ও উপজেলার নবগঠিত কমিটির বিদ্যার্থীগণকে শপথ বাক্য পাঠ করান। তিনি এ শপথকে দৈবদায়ভার বলে অভিহিত করেন এবং সকল বিদ্যার্থীদের এক দৈবী প্রেরণায় মানুষের কল্যাণে এগিয়ে যেতে উদ্দীপ্ত করেন।

এ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল, চুয়েট, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম কলেজ, সিটি কলেজ, মহসিন কলেজ, পটিয়া সরকারী কলেজ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, পোর্টসিটি বিশ্ববিদ্যালয়, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় সহ দেশের অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধি উপস্থিত ছিলেন। শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সাথে চট্টগ্রামের হাটিহাজারী, রাউজান, পটিয়া, বাঁশখালী, চকবাজার, পাহাড়তলি সহ বিভিন্ন থানা কমিটি অংশগ্রহণ করে। 

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71