বুধবার, ২৪ জুলাই ২০১৯
বুধবার, ৯ই শ্রাবণ ১৪২৬
 
 
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ভারতীয় হাইকমিশনারের
চট্টগ্রামে হাজার একর জমি ভারতীয়দের জন্য বরাদ্দ
প্রকাশ: ১০:০২ am ১৩-০৭-২০১৮ হালনাগাদ: ১০:০২ am ১৩-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের বিনিয়োগকারীদের জন্য চট্টগ্রামে এক হাজার একর জমি বরাদ্দ করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা বিনিয়োগের পাশাপাশি সেখানে এলএনজি প্রকল্পও স্থাপন করতে পারেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার তেজগাঁওয়ের কার্যালয়ে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা সৌজন্য সাক্ষাতকালে প্রধানমন্ত্রী একথা জানান। বৈঠকে ভারতের সহযোগিতায় বাংলাদেশে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়েই আলোচনা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম।

প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে প্রেস সচিব বলেন, গত ৯ বছরে বাংলাদেশ এবং ভারত বিভিন্ন প্রচলিত এবং অপ্রচলিত খাতে বিশেষ করে বিদ্যুৎ ও জ্বালানি ক্ষেত্রে সহযোগিতার বিস্ময়কর অগ্রগতি প্রত্যক্ষ করেছে।

শেখ হাসিনা বলেন, তার সরকার অন্যান্য ক্ষেত্রের মত বিদ্যুৎ এবং জ্বালানি ক্ষেত্রে ভারতের সাহায্য ও সহযোগিতার জন্য গভীরভাবে কৃতজ্ঞ। বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা অর্জনে ভারত তাঁর সহযোগিতা অব্যাহত রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ভারতীয় হাইকমিশনার এ সময় বাংলাদেশে রপ্তানির জন্য তাঁর দেশের বিদ্যুৎ প্রকল্প এবং এর ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানান, পশ্চিমবঙ্গ ও ভারতের পূর্বাঞ্চলে এ বিষয়ে নতুন দুটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, ভারতের বিনিয়োগকারীদের জন্য চট্টগ্রামে এক হাজার একর জমি বরাদ্দ করা হয়েছে। তাঁরা সেখানে চাইলে এলএনজি প্রকল্পও স্থাপন করতে পারেন।

শেখ হাসিনা বলেন, ভারতের বিনিয়োগকারীদের জন্য চট্টগ্রামে এক হাজার একর জমি বরাদ্দ করা হয়েছে, তারা সেখানে চাইলে এলএনজি প্রকল্পও স্থাপন করতে পারেন।

এ সময় হর্ষবর্ধন শ্রীংলা আগামী ১৩ জুলাই ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের তিনদিনের বাংলাদেশ সফর এবং দুই দেশের পুলিশ একাডেমির মধ্যে সহযোগিতা জোরদারের লক্ষ্যে তার সারদা পুলিশ একাডেমি সফর সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন

শেখ হাসিনা বৈঠকে গত মে মাসে তার ভারত সফর এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার বৈঠকের বিষয়টিও স্মরণ করেন। ভারতীয় হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তি নিকেতন সফর ভারত-বাংলাদেশ সম্পর্ক এবং দুই দেশের পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে একটি ভালো প্রভাব ফেলেছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71