রবিবার, ২৪ মার্চ ২০১৯
রবিবার, ১০ই চৈত্র ১৪২৫
 
 
চাঁপাইনবাবগঞ্জে ক্লাস বন্ধ করে বিদ্যালয় মাঠে গাড়ি মেলা
প্রকাশ: ০৫:২৬ pm ২১-০৯-২০১৮ হালনাগাদ: ০৫:২৬ pm ২১-০৯-২০১৮
 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
 
 
 
 


জেলা শহরের সোনার মোড়স্থ নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ক্লাস বন্ধ করে অত্র বিদ্যালয়ের পুরো মাঠ জুড়ে হয়েছে নিটল মটরস লিমিটেড এর গাড়ি মেলা। 

বৃহষ্পতিবার নিটল মটরস লিমিটেড চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে বর্ণাঢ্য টাটা সুপার গ্রান্ডমেলা করেন টাটা কোম্পানি কর্তৃপক্ষ। 

স্কুলের ক্লাশ বন্ধ রেখেই চলে বর্ণাঢ্য আয়োজন, মাইক বাজিয়ে, ব্যান্ড বাজিয়ে আনন্দ অনুষ্ঠান। ৩দিন ব্যাপী এই মেলায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অপুরনীয় ক্ষতি হয়েছে। 

বিদ্যালয় মাঠে গাড়ি মেলা হওয়ায় কোমলমতি শিক্ষার্থীদের ক্ষতির বিষয়টি বিদ্যালয়ের কর্তৃপক্ষ বা প্রধান শিক্ষকের নজরেও আসেনি। ৩ দিনের মধ্যে বৃহস্পতিবার মেলার সমাপনী দিনে শিক্ষার্থীদের কিছুটা হলেও ক্ষতি হয়েছে বলে স্বীকার করেছেন নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুন। অবশ্য মাঠে গাড়ি মেলা হলেও তেমন একটা ক্ষতি হয়নি শিক্ষার্থীদের, বলেছেন প্রধান শিক্ষক মো. হারুন। 

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহ্মাদ এর সভাপতিত্বে বৃহস্পতিবার দুপুরে সমাপনী অনুষ্ঠানে উপস্থিতও ছিলেন জেলার উর্ধ্বতন কর্মকর্তা ও সুধীজন এবং নিটল-নিলয় গ্রুপের কর্মকর্তারা। অনুষ্ঠানের আয়োজন চলে সকাল থেকেই। যে সময়ে ছেলে-মেয়েদের ক্লাসে থাকার কথা, সে সময়ে ছেলে-মেয়েদের ক্লাস বন্ধ করে দেয়া হয়। শিক্ষার্থীদের ছুটি দিয়ে বাড়ি পাঠিয়ে উৎসব করে নিটল-নিলয় গ্রুপ। অনেক শিক্ষার্থীরাও অংশ নেয় মেলার আনন্দ উৎসবে। 

প্রতিষ্ঠান চলাকালিন সময়ে বিদ্যালয় মাঠে ব্যাক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানের গাড়ি মেলা আয়োজন বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল লতিবের কাছে জানতে চাইলে, তিনি জানান, বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠান খোলা। প্রতিষ্ঠান চলাকালে প্রতিষ্ঠানের মাঠে ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠানের গাড়ি মেলা অবশ্যই ভালো নয়। সরকারী কোন অনুষ্ঠান হলে সেটা ভিন্ন কথা, কিন্তু এভাবে প্রতিষ্ঠানে গাড়ি মেলা করায় অবশ্যই শিক্ষার্থীদের খেলা-পড়ার ক্ষতি হয়েছে। তিনি বলেন, এব্যাপারে জেলা শিক্ষা অফিসকেও কিছু জানায়নি তারা। এটা মোটেও ঠিক কাজ করেননি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কর্তৃপক্ষ। 

নি এম/ইমরান

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71