বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
চাঁপাইনবাবগঞ্জে ৪দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন
প্রকাশ: ০৪:০৩ pm ১৫-১১-২০১৮ হালনাগাদ: ০৪:০৩ pm ১৫-১১-২০১৮
 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
 
 
 
 


৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। 

বৃহস্পতিবার সকালে নবাবগঞ্জ সরকারী কলেজ এন.এম খান অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৫ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত এই আয়কর মেলার শুভ উদ্বোধন করেন রাজশাহী বিভাগের কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম। 

চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার মো. সাদিদুল ইসলামের সভাপতিত্বে মেলা উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দাউদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হান্নু, জেলা কর আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব এফ.কে.এম লুৎফর রহমান ফিরোজ। 

চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার কার্যালয়ের আয়োজনে আয়কর মেলা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারী কলেজের অব. অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, শংকর কুমার কুন্ডু, আলহাজ্ব মো. আকবর হোসেন, কর আইনজীবী সমিতির সদস্যগণ, চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার কার্যালয়ের প্রধান সহকারী মো. আকতারুল ইসলামসহ সার্কেল অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, ব্যবসায়ী, অন্যান্য করদাতাগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ মানুষ। আয়কর মেলা সকলের জন্য উন্মুক্ত এবং চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কর পরিদর্শক মো. মোশাররফ হোসেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন প্রাক্তন কর পরিদর্শক সাপাহার কলেজের প্রভাষক মো. মোয়াজ্জেম হোসেন। 

২০১৮-১৯ চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার কার্যালয়ের অধিক্ষেত্রে কর আদায়ের লক্ষ্যমাত্রা ১০৫ কোটি, আদায় হয়েছে ৩০ কোটি টাকা। গত ২০১৭-১৮ অর্থ বছরে কর আদায়ের লক্ষ্যমাত্রা ১২০ কোটি, আদায় হয়েছিল ৭০ কোটি টাকা। বক্তারা সকল উপজেলা ও ইউনিয়ন ভিত্তিক মেলা ও সভা-সমাবেশ করা এবং করদাতাদের দূর্ভোগ কমাতে জেলায় আরও ব্যাংকে কর জমা দেয়ার ব্যবস্থা এবং অনলাইনে কর পরিষোধ করার উপর গুরুত্বারোপ করেন।

মেলায় আয়করের টাকা জমাদানের সুবিধার্থে সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথ খোলা হয়েছে, আয়কর রিটার্ণ দাখিল, ই-টিআইএন সনদ প্রাপ্তি, রিটার্ণ ফরম পূরণ, পরামর্শ কেন্দ্র/হেল্প ডেস্ক ও বকেয়া কর জমাদানের সু-ব্যবস্থা রয়েছে।

এ বছর জেলায় সর্বোচ্চ করদাতা হয়েছেন মো. সফিকুল হুদা। আব্দুল মান্নান, সুভাষ কুমার মন্ডল, দীর্ঘ মেয়াদী করদাতা হয়েছেন রাবেয়া খাতুন, মহিলাদের মধ্যে সুলতানা ফরিদা ইয়াসমীন এবং তরুণদের মধ্যে উমর ফারুক সুমন।

নি এম/ইমরান

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71