সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
অবহেলিত জনগোষ্ঠীর উন্নয়নে
চাঁপাইনবাবগঞ্জে ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী
প্রকাশ: ০৭:৩৬ pm ২৬-১১-২০১৭ হালনাগাদ: ০৯:০৪ pm ২৬-১১-২০১৭
 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
 
 
 
 


চাঁপাইনবাবগঞ্জে হিজড়া-বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ ও বিভিন্ন অনুদান প্রদান করা হয়েছে।

সমাজ সেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে রবিবার সকালে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। 

হিজড়াদের স্বাবলম্বী করার মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত করার জন্য সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের বিষয় তুলে ধরে সামাজিকভাবে হিজড়া সম্প্রদায়ের মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের সকল স্তুরের মানুষদের আহবান জানান অতিথিরা।   

অনুষ্ঠানে ১০০ জন নদীভাঙ্গন ও প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে এককালিন অনুদান, স্বেচ্ছাসেবী ৪২টি প্রতিষ্ঠানের মাঝে চেক বিতরণ, সদর উপজেলার ৬০ জন ক্ষুদ্র জাতিসত্তা নৃ-গোষ্ঠির জনগোষ্ঠির মাঝে আর্থিক সহায়তা প্রদান ও ৮ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন। বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মোখলেশুর রহমান, হিজড়াদের মধ্যে ববিতা ও সিলা, দিলিপ কুমার পালসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

এমআইএ/আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71