বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
চার ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারকে বাড়িছাড়া করলো প্রভাবশালী মুঞ্জুরুল
প্রকাশ: ০৫:৩৬ pm ১০-০৬-২০১৮ হালনাগাদ: ০৫:৩৬ pm ১০-০৬-২০১৮
 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


এক প্রভাবশালীর নিমার্ণাধীন অটো রাইসমিলের ড্রেনের পানি উপচে পড়ায় ডুবে গেছে ক্ষুদ্র নৃগোষ্ঠীর চার পরিবারের বাড়ি। এ অবস্থায় বাড়িছাড়া হয়েছে পরিবার চারটি। বাধ্য হয়ে রাস্তার পাশে আশ্রয় নিয়েছে তারা। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সদরের নয়ানগর এলাকায়।

জানা যায়, দীর্ঘদিন ধরে নয়ানগর এলাকায় রাস্তার পাশে খাসজমিতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর নিপাই কর্মকার, ভারতী রানী, আরতী রানী, দ্বীপনাথের পরিবার বসবাস করছে।

সম্প্রতি তাদের বাড়ির পাশে অটো রাইসমিলের জন্য কাজ শুরু করেন মুঞ্জুরুল ইসলাম নামের স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি। পাশেই চিকন ড্রেন করা হয়েছে। এতে পানি নামার রাস্তা বন্ধ হয়ে গেছে। ফলে বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

নিপাই কর্মকার অভিযোগ করেন, ‘পানিতে বাড়ি ডুবে গেছে। সেখানে থাকার উপায় নাই। তাই বাধ্য হয়ে রাস্তার ওপর এসে আশ্রয় নিয়েছি। রাইসমিল করবে, তাই পাশেই ভরাট করে পানি নামার জায়গা বন্ধ করে দিয়েছে। তারা পাশ দিয়ে চিকন ড্রেন করেছে। কিন্তু ওই ড্রেন দিয়ে পানি নামছে না, যার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে আমাদের বাড়িঘরগুলো ডুবে গেছে। এখন খোলা আকাশের নিচে বসবাস করছি আমরা চারটি পরিবারের লোকজন।’

ভারতী রানী জানান, তাঁদের নিজস্ব কোনো জায়গা নেই। সরকারি ওই জায়গাটুকুই ছিল শেষ ভরসা। কিন্তু প্রভাবশালী মুঞ্জুরের লোকজন তাঁদের উচ্ছেদ করতেই ইচ্ছাকৃতভাবে জলাবদ্ধতার সৃষ্টি করেছে বলে অভিযোগ করেন তিনি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71