রবিবার, ২১ জুলাই ২০১৯
রবিবার, ৬ই শ্রাবণ ১৪২৬
 
 
চিতলমারীতে ৩ দিন ব্যাপী সনাতন ধর্মের মহাসম্মেলন শুরু
প্রকাশ: ০২:৪৩ pm ২৫-০১-২০১৯ হালনাগাদ: ০২:৪৩ pm ২৫-০১-২০১৯
 
চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি
 
 
 
 


বাগেরহাটের চিতলমারীতে পিঁপড়ারডাঙ্গায় বিশ্বশুক হরি-গুরুচাঁদ সেবাশ্রমে ৫২ তম বাৎসরিক সনাতন ধর্মের মহাসম্মেলন শনিবার থেকে শুরু হচ্ছে। ২৬, ২৭ ও ২৮ জানুয়ারি ৩ দিন ব্যাপী এ অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারত থেকে আগত লক্ষ লক্ষ ভক্তবৃন্দ উপস্থিত হবেন বলে ধারনা করা হচ্ছে। অনুষ্ঠানকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে কড়া নজরদারীর ব্যবস্থা করা হয়েছে।

শনিবার সকাল ৮টায় মঙ্গল ঘট স্থাপনের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ শুচনা করবেন সেবাশ্রমের অধ্যক্ষ শ্রী নিত্যানন্দ ব্রহ্মচারী। 

এ দিনের অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে শ্রীশ্রী গীতা থেকে পাঠ, ভগবদ ও লীলামৃত থেকে আলোচনাসহ স্থানীয় শিল্পীদের সংগীত পরিবেশন এবং রাতে খুলনার বীণাপানি নাট্য সংস্থার পরিবেশনায় অনুষ্ঠিত হবে ধর্মীয় যাত্রাপালা “নবাব দরবারে সাধক রামপ্রসাদ”।
রবিবার বেলা ২টা থেকে পদাবলী কীর্তন। পরিবেশনায় থাকবেন গোপালগঞ্জের অখিল সম্প্রদায় বাগেরহাটের দুই বোন সম্প্রদায়।

অনুষ্ঠানের শেষ দিন সোমবার বেলা ১২টা থেকে দলে দলে মতুয়াদের আগমন, বিকাল থেকে ধর্মীয় আলোচনা এবং রাতে খুলনা পাটকেলঘাটা নাট্য সংস্থার পরিবেশনায় অনুষ্ঠিত হবে ধর্মীয় যাত্রাপালা “লালাবাবু জগৎ শেঠ”।

পিঁপড়ারডাঙ্গা বিশ্বশুক হরি-গুরুচাঁদ সেবাশ্রমের সভাপতি সুনীল গুহ জানান, বিশাল এ মহা সম্মেলনে বাগেরহাট ১ আসনের এমপি শেখ হেলাল উদ্দীন এবং বাগেরহাট ২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়সহ প্রশাসনের এবং স্থানীয় সকল স্তরের নেতৃবৃন্দের উপস্থিত থাকার কথা রয়েছে। তিনি অনুষ্ঠানের শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সবার সহযোগিতা কামনা করেছেন এবং সকলকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আহবান জানিয়েছেন।

উল্লেখ্য, আশ্রম অধ্যক্ষ শ্রী নিত্যানন্দ ব্রহ্মচারী দীর্ঘদিন ভারতে চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বৃহস্পতিবার পিঁপড়ারডাঙ্গা আশ্রমে ফিরেছেন।

নি এম/বিভাষ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71